জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: যদি প্রশ্ন করা হয় যে, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরি কার? আপনি যদি রোহিত শর্মার নাম বলেন, তাহলে উত্তরটা আংশিক ভুল হয়ে যাবে এখন। কারণ কিছুক্ষণ আগে পর্যন্তও আপনার উত্তরটি ঠিক ছিল। কিন্তু এই মুহূর্তে টি২০আই-তে পাঁচটি সেঞ্চুরির মালিক আর রোহিত একা নন। ভারত অধিনায়কের বিশ্বরেকর্ডে ভাগ বসিয়ে ফেললেন অজি তারকা গ্লেন ম্য়াক্সওয়েল (Glenn Maxwell)। এখন থেকে যুগ্নভাবে টি২০আই-তে সবচেয়ে বেশি পাঁচ সেঞ্চুরির মালিক রোহিত ও ম্য়াক্সওয়েল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: WATCH | Kavya Maran: আইপিএলের আগেই কেন সেলিব্রেশনে মাতলেন কাব্য? রইল মারক্রমদের মালকিনের বায়োডেটা


ওয়েস্ট ইন্ডিজ এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় সফররত। জোড়া টেস্ট, তিনটি ওয়ানডে ও সমসংখ্য়ক টি-২০ খেলছে দুই দেশ। ইতিমধ্য়ে টেস্ট ও ওয়ানডে সিরিজে উইন্ডিজকে চুনকাম করেছে অস্ট্রেলিয়া। এমনকী প্রথম টি-২০ ম্য়াচটিও অস্ট্রেলিয়া জিতে নিয়েছে ১১ রানে। রবিবার অর্থাৎ আজ দ্বিতীয় টি-২০ ম্য়াচে মুখোমুখি হয়েছে দুই দল। এডিন অ্যাডিলেড ওভালে টস হেরে প্রথমে ব্য়াট করে অস্ট্রেলিয়া তুলেছে চার উইকেটে ২৪১ রান। এই রানের সিংহভাগই এসেছে চারে নামা মারকুটে ম্য়াক্সওয়েলের ব্য়াট থেকে। ৫৫ বলে ম্য়াক্সওয়েল এদিন ঝোড়ো অপরাজিত ১২০ রানের (১২টি চার ও ৮টি ছয়) ইনিংস খেলেই ইতিহাস লিখে ফেলেছেন। ২১৮.১৮-এর স্ট্রাইক রেটে ব্য়াট করেছেন।


এদিন ইনিংস ব্রেকে ম্য়াচের সম্প্রচারকারী চ্য়ানেলে ম্য়াক্সওয়েল বলেন, 'ভালো লাগছে সেঞ্চুরি করে। আমার বাবা-মাও এসেছেন খেলা দেখতে। সত্যি বলতে তাঁদের এই অ্যাডিলেড সফর বেশ কয়েকবার অভিশপ্ত হয়েছে। আমি এই অ্যাডিলেডেই পা ভেঙেছিলাম। তবে ইতিবাচক কিছু করতে পেরে ভালোলাগছে।'


পুরুষদের টি২০আই ক্রিকেটে সবচেয়ে বেশি শতরানকারী যাঁরা


১) রোহিত শর্মা- ১৫১ ম্য়াচে ৫ সেঞ্চুরি
২) গ্লেন ম্য়াক্সওয়েল- ১০৩ ম্য়াচে ৫ সেঞ্চুরি
৩) সূর্যকুমার যাদব- ৬০ ম্য়াচে ৪ সেঞ্চুরি
৪) বাবর আজম- ১০৯ ম্য়াচে ৩ সেঞ্চুরি


আরও পড়ুন: Jasprit Bumrah: বুমরায় বুঁদ ব্রিটিশ নক্ষত্র, বিশেষ কারণেই ভারতীয়কে সেলাম, বসালেন সিংহাসনেও!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)