Jasprit Bumrah: বুমরায় বুঁদ ব্রিটিশ নক্ষত্র, বিশেষ কারণেই ভারতীয়কে সেলাম, বসালেন সিংহাসনেও!

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: দ্রুততম ভারতীয় পেসার হিসেবে, লাল বলের ক্রিকেটে ১৫০ উইকেট নেওয়ার নজির গড়ার পরেই ইতিহাস লিখেছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা গত বুধবার যে ক্রমতালিকা প্রকাশ করেছিল, সেখানে দেখা যায় যে, সবাইকে ছাপিয়ে বিশ্বের এক নম্বর টেস্ট বোলার হিসেবে উঠে এসেছেন রোহিত শর্মার (Rohit Sharma) টিমের এক নম্বর বোলার।দেশের প্রথম স্পিডস্টার আইসিসি টেস্ট ব়্য়াঙ্কিংয়ে এক নম্বর হয়েছেন বুম...বুম...বুমরা। এবার প্রতিপক্ষের প্রশংসায় ভরে গেলেন আহমেদাবাদের ৩০ বছরের বাসিন্দা। ইংল্য়ান্ডের স্টার অলরাউন্ডার ক্রিস ওকস (Chris Woakes) বলেই দিলেন যে, ক্রিকেটের তিন ফরম্য়াট মিলিয়ে বুমরাই সেরা। 

আরও পড়ুন: Sourav Ganguly: বাড়ি থেকেই চুরি লক্ষাধিক টাকার ফোন, মহাবিপাকে উদ্বিগ্ন মহারাজ! চিঠি দিলেন থানায়

সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে ওকস বলেন, 'শেষ টেস্ট ম্য়াচে আমরা দেখেছি যে বুমরা কী করেছে। স্ট্যান্ডআউট প্লেয়ার বলতে যা বোঝায়। দেখুন বুমরা বিশ্বমানের বোলার। সব ফরম্য়াটেই একই রকম পারদর্শী ও। ও যদি সেরা না হয়, তাহলে অবশ্য়ই অন্য়তম সেরা। দেখে খুবই ভালো লাগে যে, এরকম পরিবেশে বুমরা কীভাবে ফাস্ট বোলিংটা বার করে আনে। আমরা যখন ভারতে খেলতে এসেছি, আমরা জানি ভারতই ফেভারিট। ইংল্য়ান্ড জানে ভারতের সঙ্গে লড়াই করতে গেলে কী করতে হবে। এখন সিরিজ ১-১। ফলে আগামী টেস্টটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ ওটাই সিরিজের মাঝের ম্য়াচ।'

হায়দরাবাদে হয়েছিল ভারত-ইংল্য়ান্ড পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজের প্রথম ম্য়াচ। উপলের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে, রোহিত শর্মা অ্য়ান্ড কোং ম্য়াচটা মাঠেই রেখে এসেছিল। বেন স্টোকসরা দুরন্ত লড়ে নিজামের শহরের দখল নিয়েছিল। পাঁচদিনের খেলা চারদিনেই গুটিয়ে যায়। ২৮ রানে হেরে ভারত সিরিজে ০-১ পিছিয়ে পড়েছে। তবে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে ভারত দুরন্ত প্রত্য়াবর্তন করে সিরিজ ১-১ করে। বিশাখাপত্তনম জয়ের অন্য়তম কারিগর ছিলেন বুমরা। তিনি দুই ইনিংস মিলিয়ে ৯১ রানে তুলে নিয়েছিলেন নয় উইকেট। 

২০১৩ সালে মুম্বইয়ের জার্সিতে আইপিএল কেরিয়ার শুরু করেন বুমরা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেন তিনি। বিচিত্র অ্য়াকশন ও পেসের সঙ্গেই বুমরা লাইমলাইটে এসেছিলেন অভিষেক ম্যাচে বিরাট কোহলির উইকেট নিয়ে। তারপর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি বুমরাকে। খুলে যায় আন্তর্জাতিক ক্রিকেটের দরজাও। আজ তিনি দেশের জার্সিতে তিন ফরম্যাটেই অবিচ্ছেদ্য অঙ্গ।

আরও পড়ুন: IND vs ENG: আশঙ্কাই সত্যি হল, মহানক্ষত্রকে ছাড়াই সিরিজের বাকি তিন টেস্ট খেলবে ভারত

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

English Title: 
Jasprit Bumrah, Chris Woakes, IND vs ENG,
News Source: 
Home Title: 

বুমরায় বুঁদ ব্রিটিশ নক্ষত্র, বিশেষ কারণেই ভারতীয়কে সেলাম, বসালেন সিংহাসনেও! 

Jasprit Bumrah: বুমরায় বুঁদ ব্রিটিশ নক্ষত্র, বিশেষ কারণেই ভারতীয়কে সেলাম, বসালেন সিংহাসনেও!
Caption: 
বুমরায় মজে ক্রিস ওকস
Yes
Is Blog?: 
No
Section: