জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitley Stadium, Delhi) চলছে চলতি বিশ্বকাপের ২৪ নম্বর খেলা। মুখোমুখি অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস (Australia vs Netherlands Live Score, World Cup 2023)। টস জিতে প্রথমে ব্য়াট করেই অজিরা রানের পাহাড়ে পিষে ফেলেছে ডাচদের। অস্বাভাবিক কিছু না ঘটলে, এই ম্য়াচ নেদারল্য়ান্ডসের পক্ষে জেতা সম্ভবই না। ডেভিড ওয়ার্নার (David Warner) (৯৩ বলে ১০৪) ও গ্লেন ম্য়াক্সওয়েলের (Glenn Maxwell) (৪৪ বলে ১০৬) শতরানে অজিরা স্কোরবোর্ড তুলে ফেলেছে ৮ উইকেটে ৩৯৯ রান! ৪০০ করলে জিতবেন ডাচরা। আর এই ম্য়াচেই ইতিহাস লিখে ফেললেন ম্য়াক্সওয়েল। বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরিকারী হয়ে গেলেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: WATCH: পাঠান-রশিদের নাচ এবার রং-তুলিতে! ছবি দেখে মোহিত ভারতীয় ক্রিকেটার
 


ম্য়াক্সওয়েল বুঝিয়ে দিলেন, কেন তাঁকে বাইশ গজ 'ম্য়াড ম্য়াক্স' নামে ডাকে! এদিন দেশের রাজধানী দেখল ম্য়াক্সওয়েলের তাণ্ডবলীলা। ৩৫ বছরের অজি ব্য়াটার ডাচ বোলারদের নিয়ে ছেলেখেলা করলেন। কার্যত তাঁর ব্য়াট এদিন গিলে নিল বোলারদের। ৪০ বলে ১০০ করলেন ম্যাক্সওয়েল। চলতি বিশ্বকাপে এর আগে আইডেন মারক্রমের কাছে ছিল বিশ্বকাপের দ্রুততম সেঞ্চুরিকারীর রেকর্ড। তিনি ৪৯ বলে ১০০ করেছিলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে এই মাঠেই ছিল মারক্রমের রেকর্ড। তবে বুধবার প্রোটিয়া ব্য়াটারের থেকে, ম্যাক্সওয়েল নয় বল কম নিলেন শতরান পূরণ করার জন্য়। ২৬ বলে ৫০ করার পর ম্য়াক্সওয়েল বাকি ১৪ বলে করে ফেলেন ১০০। ম্যাক্সওয়েল ৯টি চার ও ৮টি ছয় মেরেছেন। ২৪০.৯০-র স্ট্রাইক রেটে ব্য়াট করেছেন তিনি।



দুরন্ত ইনিংস খেলে ম্য়াক্সওয়েল বলেন, 'অনেক সময় নিয়ে খেলেছি বলেই মনে হয়েছে। আমার হাত আরও দ্রুত চলা উচিত ছিল। নেদারল্যান্ডস অসাধারণ ফিল্ডিং করেছে। প্রথম ২৫ ওভারে ওরা নিশ্চিত কিছু চার বাঁচিয়ে দিয়েছে। পাহাড়ের মতো শক্ত আউটফিল্ডে ওরা দারুণ কাজ করেছে। ওরকম ফিল্ডিং না করলে আমরা আরও ভালো রান করতে পারতাম। আশা করি আমরা ওদের উপর চাপ ফেলতে পারব।' এখন দেখার ম্যাক্সওয়েলকেও কেউ এই বিশ্বকাপে ছাপিয়ে যেতে পারেন কিনা!



আরও পড়ুন: WATCH: পাক বিমান মাটিতে নামিয়ে আফগানরা শাহরুখ-দীপিকার শরণে! দেখুন রশিদদের কাণ্ডকারখানা


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)