নিজস্ব প্রতিনিধি : অক্টোবর মাসের ঘটনা। বাঘিনী অবনীকে ধরার জন্য উপরমহল থেকে চাপ বাড়ছিল বন দফতরের উপর। বাধ্য হয়েই গলফার জ্যোতি রন্ধওয়ার দ্বারস্থ হয়েছিল বন দফতর। সেবার অবনীর খোঁজে জঙ্গলে স্নিফার ডগ নামিয়েছিলেন দেশের এই প্রথম সারির গলফার। গলফ খেলার পাশাপাশি কুকুরদের ট্রেনিং দেওয়াটাও জ্যোতির শখ।  তাঁর কাছে এমন কিছু কুকুর ছিল যেগুলো নাকি বনের বাঘকেও কাবু করে ফেলতে পারে। সেই ধরণের এক-একটি কুকুরের দাম প্রায় ছয় লক্ষ টাকা। এমনই বেশ কয়েকটি কুকুর পন্ধরকাওয়া জঙ্গলে নামিয়েছিলেন জ্যোতি। কিন্তু তাঁর সেই কুকরগুলি শেষমেশ ব্য়র্থ হয়ে ফিরেছিল। অবনীর খোঁজ দিতে পারেনি। সেই জ্যোতি এবার পুলিশের জালে। বেআইনিভাবে শিকারের অভিযোগে তাঁকে গ্রেফতার করেছে উত্তর প্রদেশ বন দফতর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ‘পাকিস্তানের ভাষণ প্রয়োজন নেই’, সংখ্যালঘু ইস্যুতে ইমরানকে তোপ কাইফের


জ্যোতির কাছ থেকে উদ্ধার হয়ে একটি .২২ রাইফেল। তাঁর সঙ্গে শিকারে বেরিয়েছিলেন জাতীয় স্তরের শুটার মহেশ বিরাজধ। তিনিও আপাতত বন দফতরের জালে। কাারনিয়াঘাটর মোতিপুর রেঞ্জে বোইনিভাবে শিকার করতে গিয়ে ধকা পড়েছেন জ্যোতি ও তাঁর সঙ্গী। এর আগেও একাধিকবার বন্য শুয়োরের চামড়া, শিকারের জন্য ব্যবহৃত বাইনোকুলার, বন্দুক উদ্ধার হয়েছে তাঁর কাছ থেকে। কিন্তু বারবারই অভিযোগের জাল ছিঁড়ে বেরিয়ে পড়তে সক্ষম হয়েছিলেন তিনি। এবার আর শেষ রক্ষে হল না। মোতিপুর রেঞ্জ বেআইনিভাবে বনমুরগী শিকারের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। তাঁর কাছ থেকে একটি গাড়িও হেফাজতে নিয়েছে বন দফতর।


আরও পড়ুন-  ‘আমি নতুন, ভুল করেছি’, নো বল বিতর্কে স্বীকারোক্তি বাংলাদেশি আম্পায়ারের


২০০৪ থেকে ২০০৯ পর্যন্ত একাধিকবার বিশ্ব গলফে সেরা একশোর মধ্যে নাম উঠেছে জ্যোতির। দেশের প্রথম সারির গলফার হিসাবে যথেষ্ট খ্যাতি রয়েছে তাঁর। জ্যোতির অবশ্য আরও একটি পরিচয় রয়েছে। তিনি বলিউড অভিনেত্রী চিত্রাঙ্গদা সিংয়ের প্রাক্তন স্বামী। ২০১৪-তে জ্যোতি ও চিত্রাঙ্গদার বিচ্ছেদ হয়েছিল। প্রসঙ্গত, অবনীর খোঁজে কুকুর নামানোর পর থেকে জ্যোতির বিরুদ্ধ সরব হয়েছিল দেশের পশুপ্রেমীমহল। অবনী শেষমেশ নবাব শফাত আলি খানের গুলিতে মারা পড়েছে। কিন্তু এবার জ্যোতির গ্রেফতারি যেন নতুন প্রশ্ন রেখে গেল!