নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন অধিনায়ক ও বর্তমানে ভারতীয় দলের হেড কোচ তিনি। দেশের সর্বকালের অন্যতম সেরা ব্যাটার রাহুল দ্রাবিড় (Rahul Dravid) মঙ্গলবার ৪৯ বছরে পা দিলেন। বিসিসিআই (BCCI) থেকে শুরু করে তাবড় ক্রিকেটাররা টুইটারে দ্রাবিড়কে শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিচ্ছেন। বাইশ গজের 'দ্য ওয়াল'-এর বিশেষ দিনে ভারতীয় ক্রিকেট বোর্ড তাঁর ক্রিকেটীয় পরিসংখ্য়ানই তুলে ধরেছে।  বিসিসিআই লিখেছে, "৫০৯টি আন্তর্জাতিক ম্যাচ, ২৪, ২০৮ আন্তর্জাতিক রান, ৪৮ টি শতরান। প্রাক্তন ভারতীয় ক্যাপ্টেন ও বর্তমান টিম ইন্ডিয়ার হেড কোচকে বিসিসিআই জানায় জন্মদিনের অনেক শুভেচ্ছা।" 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Haris Rauf: আউট করেই 'হাত স্যানিটাইজেশন'! পরে নিলেন মাস্ক, চমক পাক পেসারের, রইল ভিডিও
 









বছরের দ্রাবিড় ভারতের সর্বকালের অন্যতম সেরাদের একজন। ব্যাটিং মায়েস্ত্রো বললে প্রথম পাঁচে তাঁর নামটাই উঠে আসবে। অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের কোচ ছিলেন দীর্ঘ দিন। ছিলেন ভারত ‘এ’ দলের কোচও। তাঁর প্রশিক্ষণে তৈরি হয়েছেন ঋষভ পন্থ, আবেশ খান, পৃথ্বী শ, হনুমা বিহারী ও শুভমান গিলের মতো ক্রিকেটাররা। দ্রাবিড়ের সামনে এখন অগ্নিপরীক্ষা। ২০১৩ সাল থেকে ভারতের আইসিসি ইভেন্টে কোনও ট্রফি নেই। সেই খরা কাটানোর গুরুদায়িত্ব তাঁর কাঁধেই। পাশাপাশি মঙ্গলবার থেকে কেপটাউনে শুরু হতে চলা ভারত-দক্ষিণ আফ্রিকা তৃতীয় ও তথা শেষ টেস্ট জিততে বিরাট কোহলিদের সাহায্য করা। তাহলেই দ্রাবিড়ের ভারত ইতিহাস লিখবে। প্রথম ভারতীয় দল হিসাবে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জেতার হাতছানি কোহলি অ্যান্ড কোংয়ের সামনে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)