নিজস্ব প্রতিবেদন- সাধারণ মানুষ থেকে শুরু করে সেলেব্রিটি, সবার একই অবস্থা। বিদ্যুতের বিল দেখে ঘুম উড়েছে সাধারণ মানুষের। একই অবস্থা সেলেব্রিটিদেরও। করোনা পরিস্থিতিতে বহু মানুষ কাজ হারিয়েছেন। লকডাউনের জেরে বহু মানুষ ঘরে বসে রয়েছেন। কাজ নেই। এর মধ্যে বিদ্যুত সংস্থাগুলি অত্যাচার করছে। অনেকেই অভিযোগ করেছেন, করোনা আবহে মনগড়া বিল বানিয়ে বাড়ি বাড়ি পাঠিয়ে দিচ্ছে। ভারতীয় দলের প্রাক্তন তারকা হরভজন সিং-ও এবার একই অভিযোগ করলেন। তাঁর বাড়িতে গড়ে যা বিল আসে তার থেকে এবার সাত গুণ বেশি এসেছে। যা দেখে অবাক ভাজ্জি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হরভজন সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, "এত বিল! গোটা মহল্লার বিল কি আমাকে পাঠিয়ে দিয়েছে নাকি! ৩৩,৯০০ টাকা! গড়ে যা বিল আসে তার থেকে সাত গুণ বেশি! বাহ্!" হরভজনের এই টুইট যেন সাধারণ মানুষকে সমর্থন জুগিয়েছে। কলকাতা ও সংলগ্ন এলাকায় অনেক বাড়িতে বিরাট অঙ্কের বিদ্যুত্ বিল পাঠিয়েছে সিইএসসি। তা নিয়ে বহু জায়গায় সাধারণ মানুষ বিক্ষোভ জানিয়েছে। তবে সিইএসসি নিজেদের অবস্থানে অনড়। তাদের দাবি, তারা নাকি সঠিক বিল পাঠিয়েছে। বহু বাড়িতে গড় বিলের থেকে পাঁচ-সাত গুণ বেশি এসেছে এবার। এই পরিস্থিতিতে এত টাকা বিদ্যুত বিল কোথা থেকে মেটাবেন সেটাই বুঝে পাচ্ছেন না বহু মানুষ।


আরও পড়ুন-  ''ভারতের যা ক্ষতি করার তো করে দিয়েছেন'', প্রাক্তন আম্পায়ারকে চাচাছোলা আক্রমণ পাঠানের



আদানি ইলেকট্রিসিটি মুম্বই ও সংলগ্ন এলাকায় বিদ্যুত সরবরাহ করে। তাদের বিরুদ্ধেও একই অভিযোগ। অনেকেই দাবি করেছেন, গত দুমাস ধরে মিটার রিডিং করতে বাড়িতে কোনও কর্মী আসেননি। এর পর মনগড়া বিল পাঠিয়ে দেওয়া হচ্ছে। এবার আদানি ইলেকট্রিসিটি-র বিরুদ্ধে হরভনও সোচ্চার হলেন। প্রায় ৩৪ হাজার টাকার বিল ১৭ অগাস্টের মধ্যে মেটাতে হবে ভাজ্জিকে। হরভজনের কথামতো সাধারণত তাঁর মুম্বইয়ের বাড়িতে বিল আসে সাড়ে চার থেকে পাঁচ হাজার টাকা।