''ভারতের যা ক্ষতি করার তো করে দিয়েছেন'', প্রাক্তন আম্পায়ারকে চাচাছোলা আক্রমণ পাঠানের

স্টিভ বাকনার নিজের ভুল স্বীকার করেছেন দিনকয়েক আগে। আর এর মধ্যেই ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান তাঁকে ধুয়ে দিলেন। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Jul 26, 2020, 12:44 PM IST
''ভারতের যা ক্ষতি করার তো করে দিয়েছেন'', প্রাক্তন আম্পায়ারকে চাচাছোলা আক্রমণ পাঠানের

নিজস্ব প্রতিবেদন- ২০০৮ সিডনি টেস্ট। অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল ভারতীয় দল। তবে ওই ম্যাচে ভারতীয় দলের হারার পিছনে খারাপ মানের আম্পায়ারিং মূলত দায়ি ছিল। স্টিভ বাকনর ও মার্ক বেনসন, দুই ফিল্ড আম্পায়ার ওই ম্যাচে একের পর এক ভুল সিদ্ধান্ত দিয়েছিলেন। যার জেরে ভুগতে হয়েছিল ভারতীয় দলকে। ভারত ১২২ রানে ম্যাচ হেরেছিল। প্রথম ইনিংসে ভাল লিড নেওয়ার পরও আম্পায়ারদের ভুলে ম্যাচ হারতে হয়েছিল ভারতকে। ১২ বছর পর ওই ম্যাচে করা ভূলের কথা স্বীকার করেছেন স্টিভ বাকনার। তিনি জানিয়েছিলেন, একটা ম্যাচে একাধিক ভুল সিদ্ধান্ত নেওয়া একমাত্র আম্পায়ার তো তিনি নন। এর আগেও অনেকেই এমন ভুল করেছেন। তবুও ওই ম্যাচে করা ভুল তাঁকে এখনও তাড়া করে। 

স্টিভ বাকনার নিজের ভুল স্বীকার করেছেন দিনকয়েক আগে। আর এর মধ্যেই ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান তাঁকে ধুয়ে দিলেন। তিনি বাকনারকে সাফ জানিয়েছেন, এতদিন পর নিজের ভূলের কথা স্বীকার করে তিনি ভাল করেছেন। তবে তাতে ভারতীয় দলের আর কোনো লাভ নেই। ম্যাচটা ভারত হেরেছিল আম্পায়ারিং-এর জন্যই। এমনকী ওই টেস্টে হেরে ভারতীয় দল সিরিজ হাতছাড়া করেছিল। চার ম্যাচের টেস্ট সিরিজ অস্ট্রেলিয়া জিতেছিল ২-১ এ। পার্থ টেস্টে ভারত ৭২ রানে জিতেছিল। অ্যাডিলেড টেস্ট ড্র হয়েছিল। ভারতের সিরিজ হারের জন্যও পাঠান দায়ি করেছেন বাকনারকে।

আরও পড়ুন-  ঘণ্টার পর ঘণ্টা হাউ হাউ করে কাঁদতাম, বিস্ফোরক স্বীকারোক্তি পাকিস্তানি ওপেনারের

পাঠান বলেছেন, "এখন আপনি ভুল স্বীকার করলেও আমাদের কোনও লাভ নেই। যা হওয়ার হয়ে গিয়েছে। আমরা ম্যাচটা হেরেছি। এবার আপনি ভুল স্বীকার করুন বা না করুন কিছুই এসে যায় না। সারা ম্যাচে একটা নয়, অসংখ্য ভুল করেছিলেন আপনারা। অন্তত সাতটা ভুল সিদ্ধান্ত। আপনাদের ভুলের জন্যই অ্যান্ড্রু সাইমন্ডস ওরকম একটা ইনিংস খেলতে পেরেছিল। ওকে ওই ম্যাচে তিনবার আউট দেননি আপনারা। 
এতগুলো ভুল দেখে দর্শকরা সেদিন ভেবেছিল আপনারা হয়তো ইচ্ছে করেই ওরকম করছিলেন। আমি প্রথমবার দলের অনেক ক্রিকেটারকে রেগে যেতে দেখেছিলাম। আপনারা দুজন মিলে আমাদের হতাশ করেছিলেন।"

.