নিজস্ব প্রতিবেদন: সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), শিখর ধাওয়ান (Shikhar Dhawan) ও জয়দেব উনাদকাটের (Jaydev Unadkat) পর এবার ভারতের করোনা যুদ্ধে মাঠে নামলেন পাণ্ডিয়া ভাইয়েরা। মুম্বই ইন্ডিয়ান্সের দুই তারকা ক্রিকেটার-হার্দিক (Hardik Pandya) ও ক্রুনাল পাণ্ডিয়া (Krunal Pandya) দুর্দান্ত কাজ করতে চলেছেন। তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন দেশের প্রত্যন্ত অঞ্চলে এবার পৌঁছে দেবেন জীবনদায়ী অক্সিজেন কনসেনট্রেটর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: অনুপ্রেরণায় Lee-Cummins, ইউরোপের এই ছোট্ট দেশ ভারতের COVID-19 যুদ্ধে পাশে দাঁড়াল


হার্দিক বলছেন, "আমরা সকলেই বুঝতে পারছি যে, কী কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। সকল মেডিক্যাল কর্মী, সামনের সারির যোদ্ধা ও প্রতিটি মানুষকে আমরা ধন্যবাদ জানাতে চাই যাঁরা এই পরিস্থিতিতে আমাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। আমি ক্রুনাল এবং আমাদের মা সহ পুরো পরিবারই একটা রাস্তা খুঁজছিলাম মানুষের পাশে থাকার জন্য। আমরা ঠিক করেছি ২০০টি অক্সিজেন কনসেনট্রেটর দেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দেব। আমার মনে হয় এই দেশে স্বাস্থ্য পরিকাঠামোতে আরও জোর দেওয়া প্রয়োজন। জানি বিষয়টা কঠিন। আমরা সকলকে আমাদের কৃতজ্ঞতা ও সমর্থন জানাতে চাই। এটাই বলব দেশের মানুষের জন্য আমরা প্রার্থনা করছি।"


অন্যদিকে ভারতের 'মিশন অক্সিজেন' তহবিলে ১ কোটি টাকা দান করলেন সচিন তেন্ডুলকর। সচিন জানিয়েছেন, "কোভিডের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার প্রচুর। স্বাস্থ্য ব্যবস্থার শিড়দাঁড়া ভেঙে গিয়েছে। এই সময়ে প্রচুর অক্সিজেন দরকার। অনেকেই সাধারণ মানুষকে সাহায্যের জন্য এগিয়ে এসেছে দেখে ভাল লাগছে। দেখা গিয়েছে, ২৫০ জনের বেশি নতুন প্রজন্ম মিশন অক্সিজেনে যোগ দিয়েছেন। বিভিন্ন হাসপাতালে অক্সিজেন কনসেন্ট্রেটর নিয়ে আসার জন্য তাঁরা টাকা সংগ্রহ করছেন। আমি তাঁদের সাহায্য করলাম। আশা করব ভারতের বিভিন্ন হাসপাতালে এই অক্সিজেন কনসেন্ট্রেটর পৌঁছে যাবে খুব দ্রুত।"