নিজস্ব প্রতিবেদন : কফি উইথ করণ শো-তে মহিলাদের নিয়ে বেফাঁস মন্তব্য করেছিলেন দুজনে। তার পর থেকেই ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছিল হার্দিক পান্ডিয়া ও কে এল রাহুলকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে দুজনের বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখতে ন্যায়পাল নিয়োগ করা হয়েছিল। বিসিসিআই-এর নিয়োজিত সেই ন্যায়পাল প্রাক্তন বিচারপতি ডি কে জৈন এবার পান্ডিয়া ও রাহুলকে ২০ লাখ টাকা করে জরিমানা ধার্য করলেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ফের আসরে মাইকেল ভন, এবার নগ্ন হওয়ার হুমকি দিলেন


করণ জোহরের সেই শো-তে বেফাঁস মন্তব্যের পর প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন পান্ডিয়া। যদিও তার পরও প্রবল সমালোচনা হজম করতে হয়েছিল তাঁকে। গোটা দেশের বিভিন্ন প্রান্ত থেকে পান্ডিয়া ও রাহুলকে বিদ্ধ করেছিলেন ক্রিকেট সমর্থকরা। এর পর ক্রিকেট থেকে নির্বাসনও হয়েছে পান্ডিয়ার। এদিন ডি কে জৈন জানিয়েছেন, পান্ডিয়া ও রাহুলকে আর কোনও শাস্তি দেওয়া হবে না। মহিলাদের প্রতি আপত্তিজনক মন্তব্য করায় এবারের মতো তাঁদের আর্থিক জরিমানা ধার্য করে ছাড় দেওয়া হচ্ছে। তিনি এও উল্লেখ করেন, ইতিমধ্যে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন পান্ডিয়া। তা ছাড়া নির্বাসনও হয়েছে তাঁর। তাই এবারের মতো আর্থিক জরিমানা দিয়েই রেহাই মিলল তাঁদের।


আরও পড়ুন-  সিংহলী ভাষায় হোয়াটস অ্যাপে মেসেজ, সতীর্থদের 'গোপন বার্তা' মালিঙ্গার!


১৯ এপ্রিল তাঁদের শাস্তি ঘোষণা হল। ডি কে জৈন জানিয়েছেন, আগামী চার সপ্তাহের মধ্যে তাঁদের জরিমানার টাকা দিতে হবে। এক্ষেত্রে একটি নতুন পদক্ষেপ নেওয়া হয়েছে। বোর্ডের ন্যায়পাল জানিয়েছেন, মোট জরিমানার মধ্যে ১০ লাখ টাকা পান্ডিয়াদের দিতে হবে শহীদ আধা-সেনার পরিবারের হাতে। এক্ষেত্রে ১০ জন শহীদ জওয়ানের স্ত্রীর এক লাখ টাকা করে দিতে হবে তাঁদের। বাকি ১০ লাখ টাকা দিতে হবে দৃষ্টিহীন ক্রিকেটারদের তহবিলে। ভারতীয় ক্রিকেটে এমন শাস্তি নজিরবিহীন।