নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত্ কি? ২০১৯ বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলের বাইরে বিশ্বকাপজয়ী অধিনায়ক। ২০১৯ সালে বিশ্বকাপের সেমি ফাইনালের পর আর জাতীয় দলের জার্সিতে খেললেনি এমএসডি। ইতিমধ্যেই বোর্ডের সেন্ট্রাল কনট্র্যাক্ট থেকে বাদ পড়েছেন ধোনি। তাই স্বাভাবিকভাবেই ঘুরপাক খাচ্ছে মাহির অবসব জল্পনাও। অনেকেই বলছেন, আন্তর্জাতিক ক্রিকেটে ধোনির প্রত্যাবর্তনের সম্ভবনা প্রায় নেই বললেই চলে।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আইপিএল-এর হাত ধরে বাইশ গজে ফেরার কথা ছিল মহেন্দ্র সিং ধোনির। কিন্তু করোনার কারণে সেও তো বিশবাঁও জলে। ঝুলে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপও। মারণ ভাইরাসের কারণে মাহির কেরিয়ারের অনিশ্চয়তা বাড়ছে। একবছর ক্রিকেট ছাড়া থাকলেও ধোনির ভাবনায় অবসর কোনও পরিকল্পনা নেই। সংবাদসংস্থা পিটিআই-কে এমন কথাই বলেছেন ধোনির ম্যানেজার তথা ছোটবেলার বন্ধু মিহির দিবাকর। তাঁর মতে ধোনি কিন্তু এখনও আইপিএল-এর দিকেই তাকিয়ে আছে।


মিহির দিবাকর বলেছেন, "বন্ধু হিসেবে আমরা ক্রিকেট নিয়ে খুব একটা কথা বলি না।তবে ওকে দেখে যতটা বুঝি অবসর নিয়ে ওর তেমন কোনও ভাবনা এখন নেই। বরং আইপিএল খেলতে ও দৃঢ়প্রতিজ্ঞ। এই মেগা টুর্নামেন্টে মাঠে নামার জন্য ও কিন্তু অনুশীলন শুরু করে দিয়েছিল। চেন্নাইয়ের প্রস্তুতি শিবিরে যোগ দিয়েছিল। এখনও নিজের ফার্ম হাউসে ফিটনেস ট্রেনিং কিন্তু চালিয়ে যাচ্ছেন। লকডাউন উঠলেই আবার অনুশীলন শুরু করবে ও।"



২০১৯ বিশ্বকাপের পরই ব্যাট-প্যাড তুলে রাখবেন এম এস ধোনি। বহুদিন ধরেই এমন খবর হাওয়ায় ভেসেছে। যদিও ধোনি ঘনিষ্ঠরা বলেছেন, এমএসডি কবে অবসর নেবেন সেটা একমাত্র তিনিই জানেন। এই ব্যাপারে তাঁর স্ত্রী সাক্ষীও নাকি টের পাবেন না। এর আগে অধিনায়কত্ব ছাড়ার আগেও ধোনি চলাফেরা কেউ টের পাননি। হঠাত্ করেই তিনি জানিয়ে দিয়েছিলেন, ক্যাপ্টেন্সি ছাড়ছেন! এবারও কি তেমনই কিছু হবে! এখনই অবশ্য বলা মুশকিল।



আরও পড়ুন - স্পনসর নেই, করুণ অবস্থা পাকিস্তান ক্রিকেটের! ত্রাতার ভূমিকায় আফ্রিদি