নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপে ভারত-আফগানিস্তান (India vs Afganistan) ম্যাচ চলাকালীনই বিসিসিআই (BCCI) বড় ঘোষণা করে দিয়েছিল। ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দেয় যে, রবি শাস্ত্রীর পর বিরাট কোহলিদের (Virat Kohli) কোচ হয়ে আসছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। প্রত্যাশা মতোই টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ নিযুক্ত হন 'দ্য ওয়াল'। দ্রাবিড়-রোহিত হাত ধরাধরি করেই পথচলা শুরু হয়েছে এক নতুন ভারতের। দ্রাবিড়ের কোচিংয়ে ও রোহিতের নেতৃত্বে ভারত ঘরের মাঠে নিউজিল্যান্ডকে তিন ম্যাচের টি-২০ সিরিজে চুনকাম করেছে। এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজে ভারত ১-০ জিতে নেয় কিউয়িদের বিরুদ্ধে। নিউজিল্যান্ড এখন অতীত। ভারতের সামনে এখন মিশন দক্ষিণ আফ্রিকা। পূর্ণাঙ্গ সিরিজে (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) মুখোমুখি দুই দল। নেলসন ম্যান্ডেলার দেশে উড়ে যাওয়ার আগে রোহিত কথা বললেন দলে হেড-কোচ দ্রাবিড়ের ভূমিকা নিয়ে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Ashes 2021: ১৪ বার ওভারস্টেপ করলেন Ben Stokes! মাত্র ২ বার হল No-Ball


'ব্যাকস্টেজ উইথ বোরিয়া' অনুষ্ঠানে রোহিত বলেন, "রাহুল ভাই নিজে একজন অসাধারণ ক্রিকেটার ছিলেন। সবাই জানে সেটা। এই নিয়ে কোনও সন্দেহ নেই। সকলে দেখেছে কী ক্রিকেটটাই না দ্রাবিড় ভাই খেলেছেন। তিনি নিজে বারবার বলেছেন যে, তিনি কখনও প্রতিভাবান ছিলেন না। কঠোর পরিশ্রম করেই আজ এই জায়গায় এসেছেন। আমি মনে করি এই মানসিকতাই প্রতিফলিত হবে দলে। দ্রাবিড় ভাই এটা নিশ্চিত করবে যে, গোটা দলই খুব খাটবে। কাউকে থালায় করে  কিছু সাজিয়ে দেওয়া হবে না। খেটে সেটা অর্জন করতে হবে। এই প্রক্রিয়াটা সকলে উপভোগ করবে। সবার ভাললাগবে। এটা একটা কাঠামো। এটাই তৈরি করবে দ্রাবিড় ভাই।" রোহিত আরও বলেন, যে দ্রাবিড় ব্যক্তিগত ভাবে কথোপকথনে বিশ্বাস করেন। ভারতীয় দলের সাদা বলের ক্রিকেটের ক্যাপ্টেন বলেন, "দ্রাবিড় ভাই সকলের সঙ্গে গিয়ে আলাদা করে কথা বলেছেন। দলটা বোঝার জন্য। দ্রাবিড় ইন্ডিয়া এ ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে কাজ করেছেন। এনসিএ-র প্রধান ছিলেন। ফলে প্লেয়ারদের ভিতর থেকে এবং বাইরে থেকে চেনেন। সকলকে চেনেন তিনি। দারুণ বন্ডিং আছে। এবার এটাকেই পরের পর্যায় নিয়ে যেতে হবে।" নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে সদ্যসমাপ্ত সিরিজে দ্রাবিড় লেটার মার্কস নিয়েই পাশ করেছেন। এবার বিদেশের মাটিতে তাঁর প্রথম পরীক্ষা।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)