Ashes 2021: ১৪ বার ওভারস্টেপ করলেন Ben Stokes! মাত্র ২ বার হল No-Ball

 রিকি পন্টিং এই ঘটনা অত্যন্ত বিরক্তিকর বলেই ব্যাখ্যা করেছেন।  

Updated By: Dec 9, 2021, 04:38 PM IST
Ashes 2021: ১৪ বার ওভারস্টেপ করলেন Ben Stokes! মাত্র ২ বার হল No-Ball
বেন স্টোকস

নিজস্ব প্রতিবেদন: ব্রিসবেনের গাবাতে চলছে প্রথম অ্যাশেজ টেস্ট। দ্বিতীয় দিনেই 'নো-বল' কাণ্ডে তুমুল উত্তপ্ত অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের (Australia and England) ঐতিহাসিক দ্বৈরথ। ইংরেজ অলরাউন্ডার বেন স্টোকস (Ben Stokes) একটি বা দু'টি নয়, ১৪ বার ওভারস্টেপ করলেন! অথচ আম্পায়ার নো-বলের সিদ্ধান্ত নিলেন মাত্র ২ বার। এরমধ্যে একবার ডেভিড ওয়ার্নার (David Warner) বেঁচে যান। বৃহস্পতিবার সকালে ১৩ নম্বর বলে ১৭ রানে ওয়ার্নারের উইকেট ছিটকে দিয়েছিলেন স্টোকস! কিন্তু বড় পর্দায় ফুটে ওঠে যে, স্টোকস ওভারস্টেপ করেছেন। ওয়ার্নার জীবনদান পেয়ে ৯৪ রান করেন শেষ পর্যন্ত। 

ওয়ার্নারের ঘটনার পর অস্ট্রেলিয়ার চ্যানেল সেভেন দেখায় যে, স্টোকস, এর আগের তিনটি ডেলিভারিতেও ওভারস্টেপ করেছেন। যা চোখ এড়িয়ে যায় আম্পায়ারের! তার মানে পরপর চারটি ওভারস্টেপ করেও স্টোকসের একটি ডেলিভারিই নো-বল হিসাবে বিবেচিত হয়। সিডনির এই মিডিয়া দাবি করেছে যে, স্টোকস ওপেনিং সেশনে মোট  ১৪ বার ওভারস্টেপ করেছেন। মাত্র ২ বারই চোখে পড়েছে আম্পায়ারের। চলতি বছর আইসিসি সিদ্ধান্ত নিয়েছিল যে, নো-বলের সিদ্ধান্ত নেবেন তৃতীয় আম্পায়ার। কিন্তু প্রযুক্তির সমস্যার জন্য বোলারদের ফ্রন্ট-ফুট নো-বল বোঝা যায়নি। এই ঘটনার পর অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিং (Ricky Ponting) এই ঘটনা অত্যন্ত বিরক্তিকর বলেই ব্যাখ্যা করেছেন।

 
অন্যদিকে দ্বিতীয় দিনেই একেবারে চালকের আসনে অস্ট্রেলিয়া। সৌজন্যে ট্র্যাভিস হেডের (Travis Head) অপরাজিত সেঞ্চুরি। ইংল্যান্ডের ১৪৭ রানের জবাবে অস্ট্রেলিয়া দ্বিতীয় দিনের শেষে ৭ উইকেট হারিয়ে ৩৪৩ রান তুলল। ১৯৬ রানে এগিয়ে অস্ট্রেলিয়া। হেড (১১২) ও মিচেল স্টার্ক (১০) রয়েছেন ক্রিজে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)