নিজস্ব প্রতিবেদন:  অবশেষে এমন একজনকে পাওয়া গেল, যিনি বিরাট বিতর্কে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কের পাশে এসে দাঁড়ালেন। দেশজোড়া বিতর্কে বিরাট কোহলির পাশে দাঁড়ালেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ। ঘটনাচক্রে এখন তিনি ক্রিকেট ধারাভাষ্যকারও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ‘দেশ ত্যাগ’ মন্তব্যে কেন বিরাটের বিরুদ্ধে ব্যবস্থা নিল না বোর্ড? জানুন আসল কারণ


ভারতীয় ক্রিকেটারদের অপছন্দ হলে দেশ ছেড়ে চলে যাও, ফ্যানের উদ্দেশে বিরাটের এই মন্তব্যে গোটা দেশ যখন তাঁর বিরুদ্ধে, তখন বিরাটের কাঁধে হাত রাখলেন মহম্মদ কাইফ। টুইটে এই প্রাক্তন ক্রিকেটার জানিয়েছেন, “কোহলিকে অন্যায়ভাবে আক্রমণ করা হচ্ছে। এবং এটা পরিষ্কার বোঝা যাচ্ছে কিছু মানুষ তাঁদের অ্যাজেন্ডা অনুযায়ী তাঁর বক্তব্যকে ব্যবহার করছে। তিনি একজন বিশ্ববরেণ্য ক্রীড়াব্যক্তিত্ব। কোনও নির্দিষ্ট পরিপ্রেক্ষিতেই তিনি এই বক্তব্য রেখেছেন। তবে কিছু দুষ্টু লোক তাঁর বক্তব্য নিয়ে অপকর্ম করছে”।




গত সোমবার নিজের জন্মদিনে ব্যক্তিগত অ্যাপলিকেশন লঞ্চ করেছেন বিরাট কোহলি। ওই অ্যাপেই এক ফ্যানের সঙ্গে বাদানুবাদে জড়ান ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। সোশ্যাল মিডিয়ায় দাবানলের মতো ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায় বিরাট জনৈক এক ফ্যানকে দেশ ছাড়ার কথা বলছেন।


আরও পড়ুন- 'এই ধরনের ভারতীয়দের' বলাতেই ওই কথা বলেছি, দেশ ছাড়া মন্তব্যে সাফাই বিরাটের


ওই ফ্যানের অপরাধ, তিনি বিরাটকে ‘ওভার রেটেড’ আখ্যা দিয়েছেন। এবং এটাও বলেছেন, তিনি ভারতীয়দের থেকেও বেশি ব্রিটিশ এবং অস্ট্রেলিয় ব্যাটসম্যানদের খেলা দেখতে পছন্দ করেন। ব্যস, এতেই রেগে আগুন বিরাট। ভারতীয় ক্রিকেটারদের যখন পছন্দ নয়, তখন অন্য দেশে চলে যাও, বিরাটের এই মন্তব্যই গোটা বিতর্কে অগ্নিসংযোগ ঘটায়। যার ফলে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যানকেও কাঠগড়ায় দাঁড়াতে হয়। তাঁর বক্তব্যের সমালোচনা করে বিসিসিআইও।



অনেকে আবার বিরাটকে তাঁর এমন উদ্বত বক্তব্যের জন্য ক্ষমা চাওয়ারও পরামর্শ দেন। কিন্তু, বিরাট তো বিরাটই। ক্ষমা তো দূর, নিজের বক্তব্য থেকে একচুলও সরেননি তিনি। টুইটে বিরাট লেখেন, ট্রোলড হলেও নিজের বক্তব্যে অবিচল থাকবেন তিনি। তবে তিনি যে বহুমত এবং সকলের পছন্দের স্বাধীনতার পক্ষে, সেকাথাও জানান বিরাট ।