নিজস্ব প্রতিবেদন: দেখেত দেখতে টোকিও থেকে ভারতের ঝুলিতে চলে এল ১০টি পদক। মঙ্গলবার সকালে প্যারালিম্পিক্সে ভারতের ৮ নম্বর পদকটি এনে দিয়েছিলেন সিংরাজ আধানা। ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ জেতেন তিনি। এবার মঙ্গলের সন্ধ্যায় হাই জাম্পে ভারতের ঝুলিতে এল এক সঙ্গে জোড়া পদক। টোকিওতে টি-ফরটিটু ইভেন্টের ফাইনালে দেশকে রুপো এনে দিলেন মারিয়াপ্পান থাঙ্গাভেলু (Mariyappan Thangavelu)। একই ইভেন্ট থেকে ব্রোঞ্জ জিতলেন শরদ কুমার (Sharad Kumar)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Tokyo Paralympics 2020: পিস্তল চালিয়ে ভারতকে ব্রোঞ্জ এনে দিলেন Singhraj Adhana



এখনও পর্যন্ত ভারতের জোড়া সোনা, পাঁচটি রুপো ও তিনটি ব্রোঞ্জ চলে এল ঝুলিতে। রিও অলিম্পিক্সে সোনা জিতেছিলেন মারিয়াপ্পান। টোকিওতেও তারওপর প্রত্যাশার পারদ ছিল ওপরের দিকে। কিন্তু অল্পের জন্য সোনা হাতছাড়া করেন মারিয়াপ্পান। এবারের প্যারালিম্পিক্সে মারিয়াপ্পানেরই পতাকা বাহক হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ব্যক্তির সংস্পর্শে আসায় মারিয়াপ্পানকে টোকিয়োতে গিয়েই নিভৃতবাসে থাকতে হয়। তবে উদ্বোধনী অনুষ্ঠানে পতাকা বহন করতে না পারলেও, মারিয়াপ্পান দেশের পতাকা উঁচুতেই তুলে ধরলেন। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)