নিজস্ব প্রতিনিধি : ক্রীড়াপ্রেমীরা বলছেন, সোনা জয়ের নেশা চেপেছে হিমা দাসের। তাই আন্তর্জাতিক মঞ্চে ২০ দিনে পাঁচটি সোনা জিতলেন আসামের অ্যাথলিট। দেশ থেকে দূরে থাকলেও দেশের কথা, আসামের কথা তাঁর সব সময় মনে পড়ে। আসামের বন্যায় নিয়মিত খোঁজ নিয়েছেন তিনি। এই মুহূর্তে হিমা দাস রয়েছেন ইউরোপে। আর সেখানে নিজের ঘরে ডাল রাঁধলেন তিনি। হিমার সেই ডাল রান্নার ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  প্যারাশুট রেজিমেন্টে যোগ দিলেন মহেন্দ্র সিং ধোনি



ভিডিয়োতে হিমা দাসকে অসমিয়া ভাষায় কথা বলতে শোনা যাচ্ছে। হিমা জানিয়েছেন, তিনি নিজের উদ্যোগেই রান্নার সরঞ্জাম জোগাড় করে ফেলেছেন। রবিবার প্র্যাকটিস না থাকায় হাতে কিছুটা সময় পেয়েছিলেন হিমা। সেই সময়ে তিনি জমিয়ে রান্না করেছেন। সতীর্থ অ্যাথলিট সরিতাবেন গায়কোয়াড়কে সঙ্গে নিয়ে বাজারে গিয়েছিলেন হিমা। সেখান থেকে ডাল রান্নার উপকরণ, ইনডাকসন কুকটপ সসপেন ও অন্যান্য সামগ্রী কিনে এনেছেন। হিমা জানিয়েছেন, তাঁর সেই ডালের গন্ধ চারপাশে ছড়িয়ে পড়েছিল। আর তাতে আশেপাশের অনেকে তাঁর কাছে এসে জানতে চান, হিমা কী রান্না করছেন!


আরও পড়ুন-  ৪৭ বছরের পুরনো জুতো, দাম সাড়ে তিন কোটি টাকা



২ জুলাই পোল্যান্ডের পোজনান অ্যাথলেটিক্স গ্রাঁ প্রিঁ-তে ২০০ মিটারে সোনা জেতেন হিমা। এরপর ৭ জুলাই পোল্যান্ড কুতনো অ্যাথলেটিক্স মিটে ফের ২০০ মিটারে সোনা জয়। তার পর চেক প্রজাতন্ত্রের ক্লাদনো অ্যাথলেটিক্স মিটে ২০০ মিটারে সোনা জিতে হ্যাটট্রিক করেন হিমা। ৪০০ মিটারের ইভেন্টেও সোনা জেতেন তিনি। ১৩ জুলাই ফের চেক প্রজাতন্ত্রে ২০০ এবং ৪০০ মিটারে সোনা জেতেন হিমা।