নিজস্ব প্রতিনিধি: মহম্মদ শামি (Mohammed Shami) আজ ভারতীয় দলের পেস বিভাগের অন্যতম সেরা অস্ত্র। বিগত আট বছরে নিজের সুনাম প্রতিষ্ঠিত করেছেন আন্তর্জাতিক আঙিনায়। টিম ইন্ডিয়ার নিঃসন্দেহে ভরসামান যোদ্ধা তিনি। আর কিছুদিন পরেই দীর্ঘ সফরে ইংল্যান্ডে উড়ে যাবেন শামি। জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মাদের সঙ্গে জুটি বেঁধে বুঝে নেবেন বিপক্ষের ব্যাটসম্যানদের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শামি আজ নিজে সিনিয়র পেসার টিমের। তবে এই দলে মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর ও টি নটরাজনদের মতো তরুণ বোলাররাও এসেছেন। শামি বলছেন তিনি তরুণদের সঙ্গে অভিজ্ঞতা ভাগ করে নিতে পারলেই খুশি হবেন। গাল্ফ নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে শামি বলছেন, "এতগুলো বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার পর, দলের তরুণ ক্রিকেটারদের যদি ওদের চাহিদা মতো কোনও ইনপুট ভাগ করে নিতে পারি তাহলে আমি খুশি হব। আমি তো আজীবন খেলব না। তাই তরুণদের কিছু দিয়ে যেতে পারলে দারুণ হবে।"


আরও পড়ুন: বাংলার মেয়ে Indrani ইংল্যান্ডে যাচ্ছেন মিতালিদের সঙ্গে, মাথায় রাখবেন শুধু MS Dhoni র পরামর্শ


ভারত আজ বিশ্বের এক নম্বর টেস্ট দল। আর কিছুদিন পরেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবে তারা। প্রতিপক্ষ নিউজিল্যান্ড। এই টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ার মাটিতে গিয়ে অস্ট্রেলিয়াকে পরপর দু'বার ধরাশায়ী করে এসেছে। শামি আত্মবিশ্বাসী ভারতের পারফরম্যান্স নিয়ে। তিনি বলছেন, “সম্প্রতি আমরা একটা ইউনিট হিসেবে অসাধারণ ক্রিকেট খেলেছি। ইংল্যান্ড উড়ে যাওয়ার আগে আমাদের আত্মবিশ্বাস ওপরের দিকেই আছে। এই ফর্মের পুনরাবৃত্তি করতে পারলে আরও একটা দুর্দান্ত গ্রীষ্ম দেখব আমরা।”