নিজস্ব প্রতিনিধি : দুই দেশের ক্রিকেটারদের মধ্যে সব সময় যে শত্রুতার সম্পর্ক এমন নয়। ভারত-পাকিস্তানের ক্রিকেটারদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রচুর নিদর্শন রয়েছে। আবার দুই দেশের এমন অনেক ক্রিকেটার রয়েছেন যাদের মাঠ ও মাঠের বাইরে অহি-নকুল সম্পর্ক। এই যেমন গৌতম গম্ভীর-শাহিদ আফ্রিদির সম্পর্ক। মাঠ কেন, মাঠের বাইরেও দুজনে দুজনের সঙ্গে দায়িত্ব নিয়ে শত্রুতা পর্ব চালিয়ে যান। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে শত্রুরও প্রশংসা করতে হয়। গৌতম গম্ভীর সেটাই বোঝালেন। এমনিতে সোশ্যাল মিডিয়ায় গোতি বেশ সচল। দেশ ও দেশের বাইরে হালফিলের বিভিন্ন ঘটনা নিয়েও গম্ভীর সবসময় অবগত থাকেন। সেক্ষেত্রে এদেশে ঘটে যাওয়া প্রতিটা ঘটনা নিয়ে কে, কী মন্তব্য করছেন বা অবস্থানে রয়েছেন সে সম্পর্কে খোঁজ রাখেন গোতি। তাই অমৃতসরের ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পর পাকিস্তানের শাহিদ আফ্রিদির টুইট তাঁর নজর এড়ায়নি। আর সেই টুইট-এর জন্য শত্রু আফ্রিদিকে তিনি বুকে টেনে নিতেও রাজি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ‘কোনও দিন কল্পনাও করিনি’, ১০ হাজার রান করার পর প্রতিক্রিয়া বিরাটের



মাঠে একাধিকবার গম্ভীরের সঙ্গে বচসায় জড়িয়েছেন আফ্রিদি। দুজনের মধ্যে বিবাদ এক-এক সময় লাগামছাড়া অবস্থাতেও পৌঁছেছে। শেষ পর্যন্ত আম্পায়ার ও দুই দলের ক্রিকেটারদের তত্পরতায় দুজনের মাঝে উত্তপ্ত পরিস্থিতি মিটেছে বারবার। মাঠের বাইরেও দুজনের লড়াই গড়িয়েছে বহুবার। আর সেসব ঘটনার কথা গম্ভীর নিজেও স্বীকার করে নিলেন। টুইটে লিখলেন, আমার সঙ্গে আফ্রিদির সম্পর্কের প্রচুর ইতিহাস রয়েছে। কিন্তু অমৃতসর ট্রেন দুর্ঘটনার পর ও যেভাবে শোকজ্ঞাপন করেছে তার জন্য ওকে কুর্ণিশ জানাচ্ছি। শোকের সময় পাশে থাকার জন্য আফ্রিদিকে ধন্যবাদ।


আরও পড়ুন-  পেশাদারিত্ব কাকে বলে, বুঝিয়ে গেলেন আম্পায়ার আলিম দার


উল্লেখ্য, অমৃতসরে ট্রেন দুর্ঘটনার পরই আফ্রিদি টুইট করে শোকজ্ঞাপন করেছিলেন। লিখেছিলেন, 'ট্র্যাজিক ঘটনা। নিহতদের পরিবারের জন্য আমার সমবেদনা। ঈশ্বর ওনাদের এত বড় শোক সামলে ওঠার শক্তি দিন।' অমৃতসরের দুর্ঘটনার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও শোকজ্ঞাপন করেছিলেন।