‘কোনও দিন কল্পনাও করিনি’, ১০ হাজার রান করার পর প্রতিক্রিয়া বিরাটের

“যে গভীরতা তোমার ব্যাটিংয়ে আছে এবং যে ধারাবাহিকতা তুমি দেখিয়েছো, তা সত্যিই অনবদ্য। একদিনের আন্তর্জাতিকে ১০ হাজার রানের মাইলস্টোনে পা রেখেছ, তোমাকে অভিনন্দন। তোমার ব্যাট থেকে আরও আরও রান আসুক”

Updated By: Oct 26, 2018, 01:32 PM IST
‘কোনও দিন কল্পনাও করিনি’, ১০ হাজার রান করার পর প্রতিক্রিয়া বিরাটের
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: সচিনের রেকর্ড ভাঙার পর কেউ তাঁকে বলছেন ‘স্যার’, কেউ বলছেন ‘গ্রেট’। বীরেন্দ্র সেওয়াগের মতো ক্রিকেটার টুইটে রসিকতা করে লিখলেন, “বিরাট সবসময় নিজের সফটওয়্যার আপডেট রাখে”। টুইট করে বিরাটকে শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকরও। বিরাটকে উদ্দেশ্য করে তিনি লিখলেন, “যে গভীরতা তোমার ব্যাটিংয়ে আছে এবং যে ধারাবাহিকতা তুমি দেখিয়েছো, তা সত্যিই অনবদ্য। একদিনের আন্তর্জাতিকে ১০ হাজার রানের মাইলস্টোনে পা রেখেছ, তোমাকে অভিনন্দন। তোমার ব্যাট থেকে আরও আরও রান আসুক”।

আরও পড়ুন- কোহলিকে 'স্যর' বলে ডাকলেন বাংলাদেশের মুশফিকুর

বিশাখাপত্তনমে বিশ্বরেকর্ড করার ৪৮ ঘণ্টার মধ্যেই এবার প্রতিক্রিয়া দিলেন খোদ বিরাট। নিজের আদর্শ সচিন তেন্ডুলকরকে ছাপিয়ে যাওয়া, সবথেকে দ্রুত ১০ হাজার রানের শৃঙ্গে পৌঁছে যাওয়া, দুই অনুভূতি-কে এক করে বিরাট বললেন, তিনি কোনও দিন কল্পনাও করেননি যে একদিন এই উচ্চতায় আসতে পারবেন। বিসিসিআই প্রকাশিত একটি ভিডিয়ো-তে ক্রিকেট বিশ্বের সবথেকে উজ্জ্বতলম নক্ষত্রকে বলতে শোনা গেল, “নিজের দেশের প্রতিনিধিত্ব করতে পারছি, এটা আমার কাছে গর্বের। দশ বছর ক্রিকেট খেলার পরও মনে হচ্ছে আমি তেমন কিছুই করিনি। কোনও দিন কল্পনাও করিনি এই উচ্চতায় পৌঁছে যাব। তবে এটা ঘটল, আমি ঈশ্বরের কাছে কৃতজ্ঞ। এবং নিজেকে  সৌভাগ্যবান মনে করছি”।

আরও পড়ুন- কোহলিকে 'গ্রেটেস্ট' বলে দিলেন ফ্যান গার্ল ড্যানিয়েল

প্রসঙ্গত, বিশাখাপত্তনামে উইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচেই নিজের ওয়ানডে কেরিয়ারের ১০ হাজার রান সম্পূর্ণ করেছেন বিরাট। পেয়েছেন একদিনের আন্তর্জাতিকে ৩৭তম শতরানও। ওই ম্যাচ টাই হলেও অপরাজিত ১৫৭ রানের ইনিংসের সুবাদে ম্যান অব দ্য ম্যাচের খেতাবও পান তিনি। তবে সেদিন সবকিছুকে ছাপিয়ে গিয়েছে বিরাট উচ্চতা। ২১৩টি একদিনের আন্তর্জাতিকে মাত্র ২০৫ ইনিংসে ১০ হাজার রান করার নজির এই গ্রহে বিরাট ছাড়া আর কারও নেই।