জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বের এক নম্বর আন্তর্জাতিক টি-২০ ব্যাটারের মুকুট খসে গেল বাবর আজমের (Babar Azam) মাথা থেকে। পাকিস্তানের অধিনায়কের গদি কাড়লেন তাঁরই ওপেনিং পার্টনার মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan)। ১১৫৫ দিনের রাজত্ব শেষ হল বাবরের। বুধবার অর্থাৎ আজ আইসিসি জানিয়ে দিল যে, এই মুহূর্তে বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার রিজওয়ান। বাবর নেমে আসলেন দুই নম্বরে। তাঁর রেটিং পয়েন্ট ৭৯৪। মিসবা-উল-হক (Misbah-ul-Haq) ও বাবরের পর ওয়াঘার ওপারের দেশের তৃতীয় ক্রিকেটার হিসাবে এই আন্তর্জাতিক স্বীকৃতি পেলেন দুরন্ত ফর্মে থাকা রিজওয়ান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুনAsia Cup 2022, Virender Sehwag: ওয়াঘার ওপারে যাবে এশিয়া কাপ! বিরাট ভবিষ্যদ্বাণী শেহওয়াগের


টি-২০ ব়্যাঙ্কিংয়ে প্রথম দশে ভারতের একজনই জায়গা পেয়েছেন। তিনি সূর্যকুমার যাদব। ভারতের মারকুটে মিডল-অর্ডার ব্যাটার রয়েছেন চার নম্বরে। ৭৭৫ রেটিং পয়েন্ট তাঁর ঝুলিতে। এশিয়া কাপে রিজওয়ান রয়েছেন আগুনে ফর্মে। তিন ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে ১৯২ রান। রিজওয়ানের গড় ৯৬। তাঁর স্ট্রাইক রেট ১২৮। দু'টি অর্ধ-শতরানও করেছেন রিজওয়ান। পাকিস্তান গ্রুপের ম্যাচে হংকংকে ১৫৫ রানে হারিয়েছিল। শারজা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সেই ম্যাচে রিজওয়ান ৫৭ বলে অপরাজিত ৭৮ রানের ইনিংস খেলেছিলেন। ছ'টি চার ও একটি ছক্কা হাঁকান রিজওয়ান। ফখর জামনের সঙ্গে ৯৩ রানের যুগলবন্দি করেছিলেন। সুপার ফোরে রিজওয়ান ভারতের বিরুদ্ধে ম্যাচ জেতানো ৫১ বলে ৭১ রান করেছিলেন। ৭৯৬ থেকে ৮১৫ রেটিং পয়েন্টে চলে আসেন রিজওয়ান।


সুপার ফোরে ভারতকে হারিয়ে সেভাবে আনন্দ করতে পারেননি রিজওয়ান। চোটের জন্য তাঁকে ছুটতে হয়েছিল হাসপাতালে। রিজওয়ানের এমআরআই স্ক্যান হয়। তবে তাঁর চোট কতটা গুরুতর, সে ব্যাপারে এখনও কোনও আপডেট পাওয়া যায়নি। আর কিছুক্ষণ পরেই পাকিস্তান সুপার ফোরে মুখোমুখি হবে আফগানিস্তানের। যা খবর রিজওয়ান খেলবেন। মহম্মদ হাসনাইনের বাউন্সার ধরতে গিয়েই রিজওয়ান চোট পেয়েছিলেন। ল্যান্ড করার সময় বেকায়দায় তাঁর ডান পায়ে লেগে যায়। ম্যাচের পর রিজওয়ান বলেছিলেন, যে তাঁর পায়ের পাতা ঠিকই আছে। তবে পরে চোটের ব্যাপারে পরে ধারণা পাবেন। তাঁর কাছে সেই মুহূর্তে পাকিস্তানের চেয়ে বড় জয়ের কিছুই ছিল না।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)