নিজস্ব প্রতিবেদন:  ২০১৬ সালের অক্টোবর থেকে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছিল বিরাট কোহলির টিম ইন্ডিয়া। কিন্তু লকডাউনের মাঝে খারাপ খবর এসে পৌঁছল টিম ইন্ডিয়ার অন্দরমহলে। প্রায় চার বছর পর আইসিসি টেস্ট র‌্যাঙ্কিং থেকে সিংহাসনচ্যুত টিম ইন্ডিয়া। শুধু তাই নয় আইসিসি-র প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে মগডাল থেকে তিন নম্বরে নেমে গেল কোহলির দল, এক নম্বরে উঠে এল অস্ট্রেলিয়া।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



করোনার মাঝেই শুক্রবার আইসিসি নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। ১১৬ রেটিং পয়েন্ট নিয়ে টেস্টে এক নম্বরে উঠে এসেছে অস্ট্রেলিয়া।১১৫ রেটিং পয়েন্ট নিয়ে দুই নম্বরে নিউ জিল্যান্ড। আর ২ রেটিং পয়েন্ট খুইয়ে ১১৪ রেটিং পয়েন্ট নিয়ে টিম ইন্ডিয়া এখন তিন নম্বরে।


 



 


এদিকে টেস্টের পাশাপাশি টি-টোয়েন্টো র‌্যাঙ্কিংয়েও শীর্ষস্থানে উঠে এসেছে অস্ট্রেলিয়া। ২৭ মাস ধরে টি-টোয়েন্টিতে শীর্ষস্থানে ছিল পাকিস্তান। পাকিস্তানকে সরিয়ে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সবার ওপরে অজিরা। দু নম্বরে ইংল্যান্ড। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়েও তিন নম্বরে রয়েছে টিম ইন্ডিয়া।


 




তবে ওয়ান ডে-তে শীর্ষস্থান ধরে রেখেছে ইংল্যান্ড।  আইসিসি ওয়ান ডে র‌্যাঙ্কিংয়েও ভারত অবশ্য রয়েছে দু নম্বরে। টেস্ট এবং টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকলেও ওডিআই র‌্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে রয়েছে অজিরা।


 


আরও পড়ুন - এবার তামিল গানে স্ত্রী-র সঙ্গে নেচে ভাইরাল ওয়ার্নার