নিজস্ব প্রতিবেদন: গত কয়েক মাসে পুরনো ছন্দে ব্যাট করতে পারছিলেন না। ফলে বাবর আজম এগিয়ে যাচ্ছিলেন। তবে কেপটাউন টেস্টের দুই ইনিংসে ৭৯ ও ২৯ রান করার সুবাদে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে অনেকটা এগিয়ে সাতে এলেন বিরাট কোহলি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আইসিসির সদ্য প্রকাশিত টেস্ট ব্যাটারদের তালিকায় দুই ধাপ উন্নতি করে কোহলি চলে এলেন সাত নম্বরে। ফলে তিনি পিছনে ফেলে দিয়েছেন পাকিস্তানের অধিনায়ক ও শ্রীলঙ্কার দিমুথ করুণারত্নেকে। বাবর আপাতত টেস্ট ব়্যাঙ্কিংয়ের নয় নম্বরে রয়েছেন। করুণারত্নে রয়েছেন আট নম্বরে। কোহলির পিছনে।



টেস্ট ব্যাটারদের ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দিয়েছেন ট্রেভিস হেড। অজি তারকা সাত ধাপ উঠে এসে তালিকার ছয় নম্বরে এসেছেন যদিও রোহিত শর্মার সঙ্গে তাঁর সংগৃহীত রেটিং পয়েন্ট সমান। তাই তিনি যুগ্মভাবে পাঁচে রয়েছেন।


আরও পড়ুন: কোন কারণে Virat Kohli-র সমালোচনায় মুখর Sunil Gavaskar?


আরও পড়ুন: IPL 2022: Hardik, Rashid Khan, Shubman Gill-কে তুলে নিয়ে চমক দিল Ahmedabad ফ্রাঞ্চাইজি


স্টিভ স্মিথ এক ধাপ পিছিয়ে চার রয়েছেন। কেন উইলিয়ামসন এক ধাপ উপরে উঠে তিনে ফিরেছেন। তবে  শীর্ষস্থান ধরে রেখেছেন মার্নাস ল্যাবুশান। দ্বিতীয় স্থান ধরে রেখেছেন জো রুট। এক ধাপ উঠে দশ নম্বরে জায়গা করে নিয়েছেন টম লাথাম।


টেস্ট বোলারদের তালিকায় রবিচন্দ্রন অশ্বিন দুই ও জসপ্রীত বুমরা ১০ নম্বরে রয়েছেন। এ দিকে অলরাউন্ডারদের তালিকার দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে অশ্বিন ও রবীন্দ্র জাদেজা।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)