জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর দু'মাস ও কয়েকটি দিন। তারপরেই অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ ( T20 World Cup 2022) আইসিসি তাদের অন্যতম শো-পিস ইভেন্টের জন্য জমিয়ে প্রচার শুরু করে দিয়েছে। ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত চলবে ১৬ দলের মধ্যে শ্রেষ্ঠত্বের লড়াই। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে বিশ্বসেরা হওয়ার এই মঞ্চ। দেখা যাবে বাইশ গজের বিধ্বংসী ক্রিকেটারদের আগুনে পারফরম্যান্স।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা জানে যে, ভারতের তরুণ উইকেট-কিপার ব্যাটার ঋষভ পন্থ (Rishabh Pant) কী কামাল করতে পারেন ব্যাট হাতে! পন্থ আজ ক্রিকেটের তিন ফরম্যাটেই ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ। বছর চব্বিশের রুরকির ক্রিকেটারকে টি-২০ বিশ্বকাপে দেখতে মুখিয়ে আইসিসিও। রবিবার অর্থাৎ আজ আইসিসি  কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের জন্য অনন্য আমন্ত্রণ জানাল পন্থকে। এক দুর্দান্ত ভিডিও বানিয়েছে আইসিসি। যা দেখলে মনে হবে যেন হলিউডের সাই-ফাই সিনেমার কোনও ট্রেলার। সিডনি অপেরা হাউজের মাথায় চক্কর কাটছে হেলিকপ্টার। ভারতের জার্সিতে জল থেকে উঠে এসে পন্থ হেঁটে চলে যাচ্ছেন। তাঁকে 'লার্জার দ্যন লাইফ' চরিত্র হিসাবেই তুলে ধরেছে আইসিসি।



অস্ট্রেলিয়া ভুলতে পারবে না পন্থের কথা। ২০২০-২১ বর্ডার-গাভাস্কর ট্রফি জয়ের নেপথ্যে ছিলেন এই পন্থ। চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ হয়েছিল অ্যাডিলেডে। প্রথম টেস্টেই বিরাট কোহলিরনেতৃত্বে ভারত ৮ উইকেটের লজ্জার হার হজম করেছিল। এর পরের তিনটি টেস্টে বিরাট ক্যাপ্টেন ছিলেন না। ব্যক্তিগত কারণে দেশে ফিরে এসেছিলেন তিনি।এরপর দলের দায়িত্ব সামলান অজিঙ্কা রাহানে । অ্যাডিলেডের হারের জবাব দ্বিতীয় টেস্টেই দিয়েছিল রাহানের ভারত। মেলবোর্নে রাহানের ঝকঝকে সেঞ্চুরিতে ভর করে ভারত দুরন্ত ভাবে সিরিজে প্রত্যাবর্তন করে। আট উইকেটে হারের জবাব ভারত আট উইকেটে জিতেই দিয়েছিল। সিডনিতে তৃতীয় টেস্ট ড্র হয়ে যায়। এরপর গাবায় পন্থের মহাকাব্যিক ইনিংসে ভর করে ভারত চতুর্থ তথা শেষ টেস্ট তিন উইকেটে জিতে ইতিহাস লেখে। 


আরও পড়ুন: Virat Kohli: কোহলির ব্যর্থতা উসকে দিল বিতর্ক, উঠল বাদ দেওয়ার প্রসঙ্গও


আরও পড়ুনIndia vs England, 2nd T20I: দ্বিতীয় ম্যাচেও ধরাশায়ী ইংল্যান্ড, এক ম্যাচ আগেই সিরিজ পকেটে পুরল ভারত


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)