জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ওরা কখনই চায়নি...'! কোহলির প্রশংসা করতে গিয়ে এবার সচিন তেন্ডুলকরকে আক্রমণ করে বসলেন সঞ্জয় মঞ্জরেকর। রেয়াত করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়কেও!‌ ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার বললেন, 'টেস্টে  এই দু'জন নিজেদের ব্যাটিং পজিশন ছাড়তে চাইত না'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  EXPLAINED | Sourav Ganguly | IPL 2025: কেন সৌরভকে সরানো হল দিল্লির গুরদায়িত্ব থেকে? নিলামের আগেই সুনামি ভারতীয় ক্রিকেটে


ঘটনাটি ঠিক কী? পুরোপুরি ফিট নন। বেঙ্গালুরুতে নিউজিল্যান্ডে বিরুদ্ধে মাঠে নামতে পারেননি শুভমন গিল। তাঁর জায়গায় ভারতীয় দলে সুযোগ পান সরফরাজ খান। টেস্টে ৩ নম্বর ব্য়াট করেন শুভমন। সফরাজ আবার মিডল অর্ডারে ব্যাট করতেই স্বচ্ছন্দ। এই পরিস্থিতি তিন নম্বরে ব্যাট করতে নামেন কোহলি নিজেই। আর তিনি যে পজিশনে ব্যাট করেন, সেই পজিশনটি ছেড়ে দেন সরফরাজকে। এই সিদ্ধান্তের ভুয়সী প্রশংসা করেছেন সঞ্জয় মঞ্জরেকর।


এক্স হ্যান্ডেল মঞ্জরেকর লিখেছেন, 'কোহলিকে কুর্নিশ। দলের প্রয়োজনে ও তিন নম্বরে ব্যাট করতে নামল। গাঙ্গুলী, তেন্ডুলকর সাদা বলের ক্রিকেটে ওপেন করতে আগ্রহী ছিল। তবে টেস্টে কখনও উপরের দিকে ব্যাট করতে চাইত না। বিরাট, এখানেই তুমি যথার্থ চ্যাম্পিয়ন'।


 



এদিকে কোহলির সিদ্ধান্তের প্রশংসা করলেও, টেকনিকের সমালোচনাও করেছে মঞ্জরেকর। চলতি বছরের টেস্টে একেবারেই ফর্মে নেই বিরাট। বস্তুত, নিউজিল্যান্ডের বিরুদ্ধেও প্রথম ইনিংশে শূন্য রানে প্যাভিলিয়নে ফিরেছেন। মঞ্জরেকরের মতে, 'প্রতিটি বলই ফ্রন্টফুটে খেলতে গিয়ে সমস্যা আরও বাড়িয়ে ফেলেছে বিরাট। আজ যে বলে আউট হল, সেই বলটা অনায়াসেই ব্যাকফুটে সামলে দেওয়া যেত'।


 



এদিকে সঞ্জয় মঞ্জরেকরের মন্তব্য়ে সমালোচনার ঝড় ওঠেছে সোশ্যাল মিডিয়ায়। কোহলির প্রশংসা নিয়ে কারও কোনও আপত্তি নেই। তবে সচিন-সৌরভর প্রসঙ্গ টেনে আনাটা নাপসন্দ ক্রিকেটপ্রেমীদের। অনেকেরই দাবি, কোহলির প্রশংসা করা এক্ষেত্রে উদ্দেশ্য ছিল না সঞ্জয়ের। আসল উদ্দেশ্য ছিল সচিন-সৌরভকে খোঁচা দেওয়া। এমনকী, ভারতীয় ক্রিকেটে  সঞ্জয় মঞ্চরেকরের অবদান নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ।


আরও পড়ুন:  IPL 2025: মালকিনকে 'অভুক্ত' রেখেই হাত ছাড়লেন মহাতারকা! নিলামের আগেই কমলা শিবিরে বিরাট ফাটল...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)