IPL 2025: মালকিনকে 'অভুক্ত' রেখেই হাত ছাড়লেন মহাতারকা! নিলামের আগেই কমলা শিবিরে বিরাট ফাটল...

Dale Steyn will not continue in SRH For IPL 2025: ২০২৪ সালের পর ২০২৫ সালেও দেখা যাবে না তাঁকে। কিংবদন্তি পেস বোলার জানিয়ে দিলেন তাঁর সিদ্ধান্ত! 

Oct 17, 2024, 20:02 PM IST
1/6

আইপিএল নিলামের দিনক্ষণ

IPL Auction 2025

আইপিএল নিলামের দিনক্ষণ এখনও ঠিক হয়নি। তবে শোনা যাচ্ছে নভেম্বরের শেষের দিকে নাকি রিয়াদে তা অনুষ্ঠিত হতে পারে। তবে নিলামের আগেই অনভিপ্রেত ধাক্কা খেল সানরাইজার্স হায়দরাবাদ!  নিলামের আগেই কমলা শিবিরে বিরাট ফাটল...  

2/6

ডেল স্টেইন

Dale Steyn

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন স্পিডস্টার ও সর্বকালের অন্য়তম সেরা পেসার ডেইল স্টেইন। তিনি কাব্য় মারানের বুক ভাঙলেন নতুন মরসুম শুরুর আগেই। স্টেইন জানিয়ে দিলেন যে, তিনি আর উমরান মালিকদের প্রশিক্ষণ দেবেন না। এসআরএইচ-এর বোলিং কোচের পদ থেকে দায়িত্ব ছাড়লেন তিনি। তবে আইপিএলে না থাকলেও স্টেইনকে পাওয়া যাবে মারানদের সিস্টার ফ্র্য়াঞ্চাইজি সানরাইজার্স ইস্টার্ন কেপ-এ। যে দল খেলে স্টেইনের দেশের হয়ে এসএ২০ টি-২০ লিগ।

3/6

হায়দরাবাদে স্টেইন

Dale Steyn in SRH

২০২২ মরসুমের আগে স্টেইনকে গুরুদায়িত্ব দিয়েছিল কমলা শিবির। গতবছর তিনি ব্য়ক্তিগত কারণ দেখিয়ে আইপিএল থেকে নিজের নাম তুলে নিয়েছিলেন। স্টেইনের জায়গায় জেমস ফ্র্য়াংকলিন কাজ করেছেন প্য়াট কামিন্সদের সঙ্গে।   

4/6

স্টেইন তাঁর সিদ্ধান্তের প্রসঙ্গে

 Dale Steyn On X Handle Regarding SRH

স্টেইন তাঁর এক্স হ্য়ান্ডেলে লিখেছেন, 'আইপিএলে কয়েক বছর বোলিং কোচ হিসেবে আমাকে রাখার জন্য় অনেক ধন্য়বাদ সানরাইজার্স হায়দরাবাদকে, তবে দুর্ভাগ্যবশত, আমি আইপিএল ২০২৫-এ ফিরব না। আমি দক্ষিণ আফ্রিকায় এসএ২০-তে সানরাইজার্স ইস্টার্ন কেপের সঙ্গে কাজ চালিয়ে যাব। এসএ২০-তে সানরাইজার্স ইস্টার্ন কেপ দু'বার জিতেছে। চেষ্টা করব ওদের তিনবার জেতানোর জন্য়।'

5/6

হায়দরাবাদে ডেইল স্টেইন

Dale Steyn Tenure In SRH

হেড কোচ টম মুডির অধীনে দায়িত্বে বুঝে নিয়েছিলেন স্টেইন। এরপর মুডির জুতোয় পা গলান কিংবদন্তি ব্রায়ান লারা। চলতি বছর লারার জায়গায় স্থলাভিষিক্ত হন কিউয়ি গ্রেট ড্য়ানিয়েল ভেট্টোরি। ভেট্টোরির কোচিংয়ে ২০২৮ সালের পর ফের সানরাইজার্স আইপিএল ফাইনালে উঠেছিল। কিন্তু কেকেআরের কাছে হেরে যান কামিন্স অ্য়ান্ড কোং।     

6/6

স্টেইনের আইপিএল কেরিয়ার

 Dale Steyn IPL Carreer

স্টেইনের কোচিংয়ে ২০২৩ ও ২০২৪ মরসুমে পরপর দু'বার এসএ২০ খেতাব জেতে সানরাইজার্স ইস্টার্ন কেপ। ফের একবার তাদের খেতাব জেতাতে মরিয়া স্টেইন। স্টেইন আইপিএলে এসআরএইচ ছাড়াও, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, গুজরাত লায়ন্স (অধুনা বিলুপ্ত) এবং ডেকান চার্জার্সের (অধুনা বিলুপ্ত) মতো বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধিত্ব করেছেন।