জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ (India tour of New Zealand) ১-০  জিতে নিল ভারত। ওয়েলিংটনে বৃষ্টির জন্য সিরিজের প্রথম টি-২০ ম্যাচটি ভেস্তে গিয়েছিল। গত রবিবার মাউন্ট মাউনগানুইর বে ওভালে ভারত ৬৫ রানে জিতে সিরিজে এগিয়ে গিয়েছিল। মঙ্গলবার অর্থাৎ আজ নেপিয়ার বৃষ্টিবিঘ্নিত ম্যাচ টাই হয়ে যাওয়ায় ভারত সিরিজ পকেটে পুরে ফেলল।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন টস জিতে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড ১৯.৪ ওভারে ১৬০ রান তোলে। সৌজন্যে ডেভন কনওয়ে (৪৯ বলে ৫৯) ও গ্লেন ফিলিপস (৩৩ বলে ৫৪)। ভারতের হয়ে চার উইকেট করে নিলেন দুই পেসার-অর্শদীপ সিং ও মহম্মদ সিরাজ। নিউজিল্যান্ডের রান তাড়া করতে নেমেছিলেন ঈশান কিশান ও ঋষভ পন্থ। তিন ওভারের মাথায় ভারত দুই ওপেনারকে হারিয়ে ফেলে। ঈশান ১০ ও ঋষভ ১১ রান করে আউট হয়ে যান। গত ম্যাচের নায়ক সূর্যকুমার যাদব এদিন ব্যাট করতে নেমে ১৩ রানে ফিরে যান। শ্রেয়স আইয়ারও ফেরেন খালি হাতে। ৬.৩ ওভারে ভারত ৪ উইকেট হারিয়ে তোলে ৬০ রান। 


আরও পড়ুন: Deepak Hooda | IND vs NZ: প্রথম ভারতীয় হিসাবে অনন্য রেকর্ড হুডার, ইতিহাসে থেকে মুছে দিলেন অক্ষরের নাম


আরও পড়ুনSuryakumar Yadav | IND vs NZ: ৫১ বলে ১১১*! রেকর্ডের পর রেকর্ড ভেঙে তছনছ করলেন 'মিস্টার ৩৬০'


আরও পড়ুনIND vs NZ: সূর্যর বিস্ফোরক সেঞ্চুরি, হুডার আগুনে চার, গুঁড়িয়ে গেল কিউয়িরা!
 




এরপর হার্দিক পাণ্ডিয়া (৩০) ও দীপক হুডা (৯) খেলাটা ধরেন। ৯ ওভার শেষে ভারতের স্কোর ছিল ৪ উইকেট হারিয়ে ৭৫। এরপরেই নেপিয়ারে ঝেপে বৃষ্টি আসে। ডিএলএস নিয়ম মেনে ভারতের স্কোর ছিল একদম পার। এই জায়গা থেকে ভারতের জেতার জন্য দরকার ছিল ৭৬ রান। বৃষ্টিতে খেলা শুরু না করা গেলে ম্যাচ টাই হবে বলেই জানা যায়। আর ঠিক সেটাই ঘটল। যদিও ভারত এক রান বেশি করতে পারলে ম্যাচে জিততে পারত। কিন্তু টাই হয়ে যায়। দ্বিতীয় টি-২০ জেতার সুবাদে সিরিজ জিতল ভারত। ১২৪ রান করে সিরিজের সেরা হলেন সূর্যকুমার। ৪ ওভারে ১৭ রান খরচ করে ৪ উইকেট নেওয়ার সুবাদে ম্যাচের সেরা হলেন সিরাজ।


টি-২০ সিরিজের পালা শেষ। এবার শুরু হবে তিনি ম্যাচের ওয়ানডে সিরিজ। শিখর ধাওয়ানের নেতৃত্বে খেলবে দল। প্রথম ওয়ানডে হবে  ২৫ নভেম্বর অকল্য়ান্ডে। এরপর দ্বিতীয় ওয়ানডে হবে ২৭ নভেম্বর হ্যামিলটনে। সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ৩০ নভেম্বর, ক্রায়েস্টচার্চ


নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওয়ানডে দল: শিখর ধাওয়ান (অধিনায়ক), ঋষভ পন্থ (সহ-অধিনায়ক ও উইকেটকিপার), শুভমান গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, শাহবাজ আহমেদ, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, দীপক চাহার, কুলদীপ সেন ও উমরান মালিক।