নিজস্ব প্রতিবেদন:  হ্যামিলটনে ইতিহাস। হিটম্যানের ব্যাটে সুপার ওভারে জয় ভারতের। প্রথমবার নিউ জিল্যান্ডের মাটি থেকে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল ভারত। নিউ জিল্যান্ড প্রথমে ব্যাট করে তোলে ১৭ রান। শেষ দু বলে রোহিত শর্মার জোড়া ছক্কায় ম্যাচের পাশাপাশি সিরিজও কোহলির পকেটে চলে এল।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অকল্যান্ডে প্রথম দুটি ম্যাচে জিতে ২-০ তে  সিরিজে এগিয়ে ছিল টিম ইন্ডিয়া। নিউ জিল্যান্ডের মাটিতে প্রথমবার কুড়ি-বিশের ক্রিকেটে সিরিজ জিততে হ্যামিলটনে জিততেই হল ভারতকে। অন্যদিকে সিরিজে টিকে থাকতে কিউইদের সামনে ছিল মাস্ট উইন গেম। সিডন এদিন পার্কে টস জিতে ফিল্ডিং নেন নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ভারত প্রথম ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে। জবাবে কেন উইলিয়ামসনের ব্যাটে ভর করে নিউ জিল্যান্ডও ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে। ২০ ওভার শেষে ম্যাচ টাই হওয়ায় গড়ায় সুপার ওভারে।


সুপার ওবারে কেন উইলিয়ামসন এবং মার্টিন গাপ্টিল মিলে জশপ্রীত বুমরাহর ওভারে ১৭ রান তোলে। ১৮ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শেষ দু বলে ভারতের জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ১০। পর পর দুটি বলে টিম সাউদি ছক্কা হাঁকান হিটম্যান। ম্যাচ জিতে যায় ভারত। পর পর তিন ম্যাচে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। পাশাপাশি সিরিজও পকেটে পুরে নিল কোহলি ব্রিগেড।


আরও পড়ুন - হ্যামিলটনে ধোনিকে টপকে গেলেন ক্যাপ্টেন কোহলি