জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জ্যাভলিনে টোকিয়ো অলিম্পিক্স থেকে নীরজ চোপড়ার সোনা জয়ের পরে, এই খেলায় যে অ্যাথলিটেরা প্রেরণা পেয়েছেন, তার প্রমাণ মিলল বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে। মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজিনে অনুষ্ঠিত মহিলাদের জ্যাভলিন থ্রোয়ের যোগ্যতা অর্জন পর্বে অন্নু রানি চমক দিলেন ৫৯.৬০ মিটার ছুড়ে। পৌঁছে গেলেন ১২ জনের ফাইনাল রাউন্ডে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর আগে ২০১৯ সালে দোহায় বিশ্ব চ্যাম্পিয়নশিপে অষ্টম স্থানে শেষ করেছিলেন অন্নু। গ্রুপ 'বি'-তে যোগ্যতা অর্জন পর্বে বৃহস্পতিবার সকালে শুরুটা ভাল হয়নি অন্নুর। প্রথম থ্রো ফাউল হয় তাঁর। তার পরেই ৫৫.৩৫ মিটার ছুড়ে  ছন্দে ফেরেন তিনি. যদিও তা যথেষ্ট ছিল না। শেষ বারের চেষ্টায় ৫৯.৬০ মিটার ছুড়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিজের জায়গা পাকা করে নেন। গত বছর টোকিয়ো অলিম্পিকে মেয়েদের জাতীয় রেকর্ডধারী এই অ্যাথলিট ৫৪.০৪ মিটার ছুড়ে ফাইনালে যেতে ব্যর্থ হয়েছিলেন অন্নু। চলতি বছরের মে মাসে জামশেদপুরে জাতীয় অ্যাথলেটিক্স সংস্থার ওপেন মিটে ৬৩.৮২ মিটার ছুড়ে জাতীয় রেকর্ড করেন তিনি। শনিবার সকালে ফাইনালে নামবেন অন্নু রানি।


আরও পড়ুন: Deepak Chahar: '৫ মাস পর ম্যাচে বল করলাম', প্রত্যাবর্তনের টিজার ইনস্টায় পোস্ট চাহারের!


আরও পড়ুনWATCH | India vs West Indies 2022: ত্রিনিদাদে তুমুল বৃষ্টি! প্রথম ওয়ানডে-র আগে ধাওয়ানরা ছুটলেন ইন্ডোরে


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)