আজি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যা হওয়ার ছিল, ঠিক তাই হল! ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের  টেস্ট সিরিজে নিউ জিল্যান্ড ১-০ এগিয়ে গেল। রবিবার অর্থাত্‍ আজ বেঙ্গালুরু টেস্টের শেষ তথা পঞ্চম দিনে কিউয়িদের টার্গেট ছিল ১০৭ রান! ৮ উইকেট হাতে রেখে তারা টেস্ট জিতে নেয়। আগামী ২৪ অক্টোবর থেকে পুণেতে শুরু হবে ভারত-নিউ জিল্যান্ড দ্বিতীয় টেস্ট। এরপর সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট শুরু ১ নভেম্বর থেকে। খেলা মুম্বইয়ে। পুণের পিচ স্পিনারদের স্বর্গরাজ্য় হতে চলেছে, ভারত তিন থেকে চার স্পিন-বোলিং অলরাউন্ডার নিয়েই দল সাজাতে পারে! তারই পূর্বাভাস চলে এল বেঙ্গালুরু টেস্টর পর। ভারত সিরিজের বাকি দুই টেস্টে দলে ঢুকিয়ে নিল স্টার অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরকে (Washington Sundar)! বিসিসিআই বিবৃতি দিয়ে জানিয়ে দিল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: কেন বদলের বাংলাদেশে সাকিব! রবির মীরপুর যেন রণক্ষেত্র, তুলকালাম ভক্ত-বিরোধীদের



সুন্দর নিঃসন্দেহে প্রতিভাবান অলরাউন্ডার। ব্য়াটে-বলে বদলে দিতে পারেন খেলার রং। সম্প্রতি রঞ্জি ট্রফিতে দিল্লির বিরুদ্ধে ১২৬ বলে দুরন্ত ১৫২ রানের ইনিংস খেলেছেন। বর্ডার-গাভাস্কার ট্রফিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গাবা টেস্টে,ওয়াশিংটন ভারতের হয়ে দারুণ পারফর্ম করেছিলেন। তরুণ ক্রিকেটার গাবায় অভিষেক করেন এবং প্রথম ইনিংসে ৩ উইকেট নিয়েছিলেন। আর অশ্বিন এবং রবীন্দ্র জাদেজার জায়গা ইতিমধ্যেই প্রথম একাদশে নিশ্চিত, সুন্দরের সংযোজন ইঙ্গিত দিচ্ছে যে, তাঁকে নিয়েই হতে পারে চূড়ান্ত দল। বেঙ্গালুরু টেস্টে বাদ পড়া অক্ষর প্যাটেলও সম্ভবত চতুর্থ অলরাউন্ডার হতে পারেন, যদি ভারতচার স্পিন-বোলিং অলরাউন্ডারকে দলে নেয়।


আরও পড়ুন: রোহিতদের রোজ কাঁদালেন! রয়েছেন বাদশাহি নজরেও, নিলামে ৩ দলের টার্গেট এই আগুনে পেসার


 
নিউ জিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ও তৃতীয় টেস্টে ভারতের আপডেটেড স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), জসপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, সরফরাজ খান, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), আর অশ্বিন, আর জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ ও ওয়াশিংটন সুন্দর।