জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত-বাংলাদেশ (IND vs BAN) মুখোমুখি হয়েছে দুই ম্য়াচের টেস্ট সিরিজে। এক দিন হাতে রেখেই চেন্নাইয়ে চারদিনে টেস্ট জিতে নিয়েছে রোহিত শর্মা অ্যান্ড কোং। নাজমুল হোসেন শান্তর বাংলাদেশকে ভারত ২৮০ রানে হারিয়েছে। বাঘেরা লজ্জার হারে দিনের শেষে নিজেদের বিড়াল হিসেবে প্রমাণ করেছে। তবে চেন্নাই এখন অতীত। ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে শুরু হয়ে যাচ্ছে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রথম টেস্ট শেষ হতেই ভারত দ্বিতীয় টেস্টের দল ঘোষণা করে দিল। দ্বিতীয় টেস্ট দল থাকল অপরিবর্তিত। জসপ্রীত বুমরাকে দেওয়া হল না বিশ্রাম। দ্বিতীয় টেস্টের দল কহা হল রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ় খান, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্য়াটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ, জসপ্রীত বুমরা এবং যশ দয়ালকে নিয়ে।


আরও পড়ুন: বেহাল দশা বাংলাদেশ ক্রিকেটের! ফিল্ড সাজিয়ে দিচ্ছেন খোদ ভারতের ব্যাটসম্যান...



অন্য়দিকে বাংলাদেশ, তাদের দলে ভারতে আসার আগেই জানিয়ে দিয়েছিল। দলে আছেন- নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, জাকির হাসান, মোমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, জাকের আলি অনীক, তাসকিন আহমেদ, হাসান মেহমুদ, নাহিদ রানা, তাইজুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, নঈম হাসান এবং খালেদ আহমেদ।  


 


চেন্নাই টেস্ট ফিরে দেখা: টস হেরে প্রথমে ব্য়াট করে ভারত প্রথম ইনিংসে তুলেছিল ৩৭৬ রান। রবিচন্দ্রন অশ্বিন (১১৩) ও রবীন্দ্র জাদেজা (৮৬) ব্য়াট হাতে আগুনে পারফর্ম করেছিলেন। ভারতের এই রান তাড়া করে বাংলাদেশের লেজ মুড়িয়ে যায় মাত্র ১৪৯। জসপ্রীত বুমরা একাই তুলে নিয়েছিলেন চার উইকেট। বাংলাদেশকে ফলো-আন না করিয়ে ভারত ফের ব্য়াট করে।


শুভমন গিল (অপরাজিত ১১৯) ও ঋষভ পন্থের (১০৯) ব্য়াটে ভর করে ভারত চার উইকেটে ২৮৭ রান তুলে ডিক্লেয়ার করে। ৫১৫ রানের টার্গেট দিয়েছিল ভারত। বাংলাদেশকে এই টেস্ট ম্যাচ জেতার জন্য ৩৫৭ রান করলেই হত। দ্বিতীয় ইনিংস ২৩৪ রানে শেষ হয়ে যায় বাংলাদেশিদের। অশ্বিন হাফ ডজন উইকেট তুলে নেন। তিন উইকেট নেন জাদেজা। ১১৩ রানের পাশাপাশি ৬ উইকেট নিয়ে অশ্বিন হয়েছেন ম্য়াচের সেরা। 


আরও পড়ুন: খুনের কেসেই মাথা গেল সাকিবের! কালো দড়ি চিবোতে চিবোতেই ব্যাটিং...


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)