ওয়েব ডেস্ক: কাল ম্যাচ তো খুব উপভোগ করলেন। এবার এই ম্যাচের পর কয়েকটা তথ্য এবং পরিসংখ্যান জেনে নিন। তাহলে আরও ভালো লাগবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১) বাংলাদেশকে ভারত হারালো ১ রানে। আন্তর্জাতিক টি২০ ক্রিকেটের ইতিহাসে ১ রানে জয়ের ঘটনা রয়েছে মোট ৯ বার। যার মধ্যে ভারত এই নিয়ে ১ রানে জিতল দ্বিতীয়বার। এর আগের বার ২০১২ সালে কলোম্বোতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১ রানে জয় পেয়েছিল টিম ইন্ডিয়া।


২) বাংলাদেশ এখন ক্রিকেটে অনেক উঠে এসেছে। সে তো তর্কের খাতিরে মেনে নেওয়া গেল। কিন্তু টি২০ ক্রিকেটে ভারতের বিপক্ষে মোট ৫ বার খেলে, ৫ বারই হেরেছে! তাহলেই বুঝুন, বাংলাদেশ ঠিক কতটা উন্নতি করেছে!


৩) শুধু ভারত বলেই নয়। শীর্ষে থাকা ৮ টি দলের বিরুদ্ধে টি২০ ম্যাচ খেলে বাংলাদেশ জিতেছে মাত্র ৫টি ম্যাচে। আর হেরেছে ৩১ টাতে!


৪) গত ৫ ম্যাচের মধ্যে ৪ বারই রোহিত শর্মাকে আউট করলেন মুস্তাফিজুর রহমান! এর তিনটি একদিনের ম্যাচে। এবং একটি টি২০ ম্যাচে। রোহিতকে একেবারে 'খাদ্য' বানিয়ে ফেলেছেন মুস্তাফিজুর!


৫) গতকাল টি২০ ক্রিকেটে ১০০০ রান ক্লাবের সদস্য হলেন মহেন্দ্র সিং ধোনি। এর আগে টি২০তে ভারতীয় হিসেবে ১০০০ রান পূরণ করেছেন, বিরাট কোহলি, রোহিত শর্মা, সুরেশ রায়না এবং যুবরাজ সিং।