জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত মাসেই প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) ব্রোঞ্জ জিতেছে ভারত। আর মাস ঘুরতে না ঘুরতেই হরমনপ্রীত সিংরা নেমে পড়েছিলেন ফের হকি টার্ফে। মঙ্গলবার ফাইনালে ভারত ১-০ চিনকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতল। গতবারও ভারত জিতেছিল এই ট্রফি। এই নিয়ে পাঁচবার চ্যাম্পিয়ন মেন ইন ব্ল্য়ু। অন্যদিকে দক্ষিণ কোরিয়াকে ৫-২ ব্যবধানে হারিয়ে তৃতীয় হয়েছে পাকিস্তান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: এবার সামনে রাভশান, এএফসি অভিযানে দিমি-কামিন্সরা, টিভি-অনলাইনে খেলা দেখা যাবে?\



হুলুনবুইরে সব ম্যাচ জিতেই ফাইনাল খেলতে নেমেছিল ভারত। কিন্তু বাকি ম্য়াচগুলির মতো এত সহজে জয় পায়নি টিম। অনেক কষ্ট করেই এসেছে জয়। সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে এই প্রথম এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল খেলতে নেমেছিল চিন। প্রথম থেকেই দারুণ আত্মবিশ্বাসী দেখাচ্ছিল লাল জার্সিধারীদের। দুরন্ত রক্ষণে ভারতকে কার্যত বোতলবন্দি করে ফেলেছিল তারা। হরমনপ্রীতরা বারবার আক্রমণে উঠেও সুবিধা করতে পারেনি। ৫০ মিনিট পর্যন্ত গোল করতে পারেনি কোনও টিমই। তবে ঠিক ৫২ মিনিটে চিনের প্রাচীর ভেঙে যুগরাজ সিং গোল করে ফেলেন। এদিন ভারত একাধিক পেনাল্টি কর্নার কাজে লাগাতেও ব্যর্থ হয়েছে।


আরও পড়ুন: আগে অলিম্পিক্সে কোয়ালিফাই করে দেখাও...' সপাটে সাইনা, কাকে দিলেন?


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)