নিজস্ব প্রতিবেদন : শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজের শুরুতেই আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌছে যাওয়ার হাতছানি ভারতের সামনে। রবিবার ধরমশালায় শুরু হচ্ছে উপমহাদেশের দুই দেশের মধ্যে তিন ম্যাচের একদিনের সিরিজ। প্রথম ম্যাচে জিততে পারলেই দক্ষিণ আফ্রিকাকে সরিয়ে একদিনের র‍্যাঙ্কিংয়ে সবার ওপরে চলে যাবে 'মেন ইন ব্লু'। বিশ্রামে থাকা বিরাট কোহলির জায়গায় এই সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ভারত থেকে সরতে পারে এশিয়া কাপ!


টেস্ট দল থেকে একদিনের দলেও একাধিক পরিবর্তন হয়েছে। রোহিত-শাস্ত্রী জুটি এই সিরিজ বিভিন্ন কম্বিনেশন খেলিয়ে দেখে নিতে চাইছে। তিন নম্বরে ব্যাট করবেন ফর্মে না থাকা অজিঙ্কা রাহানে। এই সিরিজে সবার চোখ ভারতীয় এই ব্যাটসম্যানের দিকেই রয়েছে বলে খবর। এদিকে, ছ'নম্বরে থাকছেন সেই পরিচিত মুখ এমএস ধোনি। মিডল ওর্ডারে কার্তিক ও কেদার যাদবের খেলার সম্ভাবনা বেশি। যদিও কিছুটা আনফিট কেদার। বিশ্রাম কাটিয়ে দলে ফিরেছেন হার্দিক পান্ডিয়াও। বোলিং বিভাগকে সামলাতে রয়েছেন দুই ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরা। চাহল, অক্ষর ও কুলদীপ যাদবের জায়গায় খেলবেন দুই স্পিনার।


অন্যদিকে, শ্রীলঙ্কার একদিনের দলের নতুন অধিনায়ক তিসারা পেরেরা। দলে রয়েছেন ম্যাথুজ, কুসল পেরেরা, গুনাটিলাকার মত ক্রিকেটাররা।