নিজস্ব প্রতিবেদন : প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ছবিটা একই হতে পারত। কারণ শুরুতেই ধস। মাত্র ৮১ রানে তিন উইকেট হারিয়ে ভারতীয় ব্যাটিং তখন আশঙ্কা তৈরি করে ফেলেছে। কিন্তু সেই আবার ত্রাতার ভূমিকায় নামলেন অজিঙ্ক রাহানে। প্রথম ইনিংসে রান পাননি বিরাট কোহলি। তবে দ্বিতীয় ইনিংসে তিনি অনেক বেশি সাবধানী। বাউন্সার খেললেন না। এমনকী, অফ স্টাম্পের একটু বেশি বাইরের বল ছোঁয়ার চেষ্টাও করলেন না। রাহানের ফর্ম ও বিরাটের সাবধানী ব্যাটিংয়ের সৌজন্যে অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২৬০ রানের লিড নিয়ে ফেলেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  আবেগ ভরা টুইটে অরুণ জেটলিকে শ্রদ্ধা কোহলির, উঠে এল ২০০৬-এর এক ঘটনা



কোহলি ও রাহানে জুটি হাল না ধরলে প্রথম ইনিংসের মতো অবস্থা হতে পারত। কোহলি ৫১ ও রাহানে ৫৩ রানে অপরাজিত। ওপেনিংয়ে কে এল রাহুল এই ইনিংসেও বড় রানের দেখা পেলেন না। ১৬ রানে আউট হলেন মায়াঙ্ক আগরওয়াল। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রাহুল-মায়াঙ্কের জুটি ভারতীয় দলকে ভরসা জোগাতে পারল না। টেস্ট স্পেশালিস্ট পুজারা ফর্মে নেই। এই ইনিংসেও তিনি রান পাননি। মাত্র ২৫ রান করে কেমার রোচের বলে বোল্ড হন তিনি। 


আরও পড়ুন-  ড্রেসিংরুমে পড়াশোনায় ব্যস্ত কোহলি! নেটিজেনরা বললেন, এতদিন হাতে উঠেছে সঠিক বই!


টেস্টের প্রথম দিন অ্যান্টিগার উইকেট অদ্ভুত ব্যবহার করছিল। আসলে বৃষ্টি হওয়ায় উইকেটে স্যাতস্যাতে ভাব ছিল। যার জেরে ভারতীয় ব্যাটসম্যানদের পক্ষে ব্যাটিং করা মুশকিল হয়ে দাঁড়িয়েছিল। প্রথম ইনিংসে রাহানে ও জাদেজার লড়াইয়ে ভারত ২৯৭ রান তুলতে পেরেছিল। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানরাও শুরু থেকেই ধুঁকতে থাকেন। ২২২ রানে শেষ হয় ক্যারিবিয়ানদের প্রথম ইনিংস। পাঁচ উইকেট নেন ইশান্ত শর্মা।