জি ২৪ ঘণ্টা ডিজিটাল: দিনের শুরু থেকেই দুরন্ত লড়াইয়ে ছিল ভারত। সরফরাজ খানের দুর্দান্ত শতরান। চোট নিয়ে খেলেও ঋষভ পন্থের দুরন্ত ইনিংস সবাইকে জেতার আশা এনে দিয়েছিল। দেড়শো রানে ফিরে গেলেন সরফরাজ খান। মাত্র এক রানের জন্য শতরান হাতছাড়া করে ফিরে গেলেন পন্থও। দু'জনে ১৭৭ রানের পার্টনারশিপ করে গেলেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে। কিন্তু এই দুই ব্যাটসম্যান ফিরে যেতেই বেহাল অবস্থায় চলে এল ভারত। ক্রিজে টিকতেই পারলেন না রাহুল-জাদেজা-অশ্বিনরা। ভারত শেষ ৫ উইকেট হারায় মাত্র ২৯ রানে। ফলে নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন এখন মাত্র ১০৭ রান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Sarfaraz Khan | Sachin Tendulkar | IND vs NZ: বৃষ্টিস্নাত বেঙ্গালুরুতে সরফরাজের সেঞ্চুরি, 'সংকট মানব'-এ মোহিত 'ক্রিকেট ঈশ্বর'...


প্রথম ইনিংসে মাত্র ৪৬ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। ব্যাট করতে নেমে ৪০২ রানের বিরাট পাহাড় তুলে দেয় নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসে পাহাড়-প্রমাণ রানের বোঝা নিয়ে খেলতে নেমে শুরু থেকেই চালিয়ে খেলছিলেন ভারতের ব্যাটসম্যানরা। তৃতীয় দিনের শেষ অবধি দাপট দেখিয়েছিলেন কোহলি, সরফরাজ। কিন্তু দিনের শেষে কোহলি আউট হয়ে যান। তখনও ঠিক ছিল না চোট পাওয়া পন্থ খেলতে পারবেন কিনা। অবশেষে চতুর্থ দিন জুড়ে দাপট দেখালেন সরফরাজ খান ও ঋষভ পন্থ। চায়ের বিরতির সময়ে ভারতের রান ছিল ৬ উইকেট হারিয়ে ৪৩৮ রান। কিন্তু তারপর আর দাপট দেখাতে পারলেন না কেউই। ৮৬২ রানে থেমে যায় ভারতের দ্বিতীয় ইনিংস। বাজে ভঙ্গিতে আউট হয়ে ফিরে গেলেন কেএল রাহুল। তাঁর প্রতি যে ভরসা ছিল সমর্থকদের, তা তিনি কাজে লাগাতে পারলেন না। তারপর একে একে সব উইকেট। ক্রিজে টিকতে পারলেন না অশ্বিন-জাদেজাও। 


দিনের শেষে নিউজিল্যান্ড ব্যাট করতে নেমে মাত্র ৪টি বল খেলে উঠে যায়। খারাপ আলোর জন্য খেলা শেষ করতে বাধ্য হন আম্পায়াররা। রবিবার পঞ্চম দিনের পুরোটা পাবেন নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা। আপাতত বুমরাহ, সিরাজ, অশ্বিন, কুলদীপ, জাদেজার হাতে রয়েছে সবটা। তাঁদের দিকে তাকিয়ে থাকবে সমগ্র দেশের ক্রিকেট সমর্থকরা। 


আরও পড়ুন, WATCH | Rohit Sharma | IPL 2025: OMG! বেঙ্গালুরু টেস্টের মাঝেই বিরাট ব্রেকিং, রোহিত শর্মা এবার RCB-তে...


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)