নিজস্ব প্রতিবেদন: ২০১৮ সালের আগে পর্যন্ত ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ছিল অপরাজিত। কিন্তু দু'বছর আগে প্রথমবার টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে হারিয়ে তাদের সেই দর্প চূর্ণ করে কোহলি অ্যান্ড কোম্পানি। ২০২০-২১ সফরেও ইতিহাসের পুনরাবৃত্তি ঘটাতে পেসারদের উপরেই বাজি ধরছেন ভারতীয় টেস্ট দলের নাম্বার থ্রি চেতেশ্বর পূজারা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


গতবারের তুলনায় এবারের টেস্ট সিরিজের প্রেক্ষাপট একটু হলেও আলাদা। কারণ গতবার নির্বাসনের কারণে দলে ছিলেন না স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। দুজনেই এবার দলে ফিরেছেন। একই সঙ্গে মার্নাস লাবুশানে অজিদের ব্যাটিংয়ের বড় ভরসার নাম। তবেবে জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামিদের ওপর যথেষ্ট ভরসা রাখছেন পূজারা।



সব কথা মাথায় রেখেই পূজারা বলেন, "স্মিথ-ওয়ার্নার-লাবুশানেরা দুরন্ত ক্রিকেটার। এ বিষয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু এবার আমাদের যে বোলিং ইউনিট রয়েছে সেটা ২০১৮-১৯ সালের দলের থেকে খুব একটা আলাদা নয়। ওদের সবারই এখানে সিরিজ খেলার অভিজ্ঞতা রয়েছে। ওরা জানে এখানকার পরিবেশে কীভাবে বল করতে হবে। আর কীভাবে সফল হতে হবে। কারণ আগে এই ব্যাপারটা ওরা করেছে। আশা করি নিজেদের সাফল্য আবার উপভোগ করবে ওরা।"


 


পাশাপাশি পূজারা বলেন, "আমাদের বোলাররা পরিকল্পনা করবে। সেগুলো যদি ঠিকঠাক কাজে লাগাতে পারে, তাহলে স্মিথ-ওয়ার্নার লাবুশানেকে নিশ্চয়ই তাড়াতাড়ি ফেরাতে পারব।" আসলে অস্ট্রেলিয়ার ব্যাটিং ত্রয়ীকে তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফেরত পাঠাতে পারলেই যে ফের সিরিজ জয়ের স্বপ্ন উঁকি দেবে টিম ইন্ডিয়ার অন্দরমহলে, সেটা ভাল মতোই বুঝতে পারছেন পূজারাও।



আরও পড়ুন-  নিলাম হলে, চেন্নাইয়ের উচিত্ ধোনিকে ছেড়ে দেওয়া! প্রাক্তন ওপেনারের মন্তব্যে হইচই