নিজস্ব প্রতিবেদন: টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ডনের দেশে তিনটি ওয়ান ডে এবং চার টেস্টের সিরিজ খেলতে যাওয়ার কথা টিম ইন্ডিয়ার। কিন্তু করোনা পরবর্তী সময়ে এই সিরিজ হবে কিনা সেই নিয়ে প্রশ্ন থাকছেই! তবে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড এমনকী অজি ক্রিকেটাররাও বিরাটদের এই সফরের দিকে তাকিয়ে বসে আছেন। তবে অস্ট্রেলিয়া সফরে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে রাজি বিরাটরা-এমনই ইঙ্গিত দিলেন এক বোর্ড কর্তা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


বর্তমান পরিস্থিতিতে কোহলি অ্যান্ড কোম্পানি অস্ট্রেলিয়া সফরে না গেলে অস্ট্রেলিয়া ক্রিকেটের কী অবস্থা হবে কে জানে! তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের থেকেও বর্ডার-গাভাসকর ট্রফি আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার আর্থিক অবস্থার উন্নতির অনেকটা নির্ভর করছে এই সিরিজের ওপর। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।  জানা গিয়েছে, শুধু মাত্র এই সিরিজ আয়োজনের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া নাকি ৫০ মিলিয়ন ডলার ঋণের আবেদন করেছে।



টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আজই আইসিসি-র সঙ্গে টেলি কনফারেন্সে আলোচনায় বসছে অজি ক্রিকেট বোর্ড। কবে ক্রিকেট ফের অস্ট্রেলিয়ায় শুরু হবে এই নিয়ে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেয়নি তারা।  এমনিতেই মারণ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সীমান্ত সিল করে দিয়েছে অস্ট্রেলিয়া সরকার।তবের বোর্ডের এক কর্তার বার্তা একটু হলেও আশা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তাদের। তিনি জানান, "প্রয়োজনে দু সপ্তাহ কোয়ারেন্টিনে থাকবে  ভারতীয় দল। অস্ট্রেলিয়া সফরের জন্য প্রস্তুত ভারত।"



বোর্ডের কোষাধ্যক্ষ অরুন ধুমল বলেন, " এছাড়া কোনও বিকল্প কিছু তো আমাদের হাতে নেই। ক্রিকেটকে ফেরাতে হলে এটা মেনে নিতে হবে। দু সপ্তাহ খুব বেশি দিনের লকডাউন নয়। এতে ক্রিকেটারদেরই ভালো হবে। এমনিতে এখন দেশে তারা লম্বা সময় ধরে লকডাউনের মধ্যে রয়েছে অন্য দেশে কোয়ারেন্টিনে মানিয়ে নিতে অসুবিধে হবে না।"



তবে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে চার টেস্টের বদলে পাঁচ টেস্টের সিরিজ করার প্রস্তাব দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। বিসিসিআই কোষাধ্যক্ষ এখনই পাঁচ টেস্টের সিরিজ চাইছেন না।


 


আরও পড়ুন - ভারত জুয়াড়িদের ঘাঁটি, পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারের বিস্ফোরক মন্তব্য