নিজস্ব প্রতিবেদন : শুক্রবার থেকে কেপটাউনে শুরু হচ্ছে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে হাইপ্রোফাইল টেস্ট সিরিজ। কোহলিদের সঙ্গে দুপ্লেসিসদের লড়াইয়ে নজরে কেপটাউনের বাইশ গজ। পিচ থেকে যাতে ফাস্ট বোলাররা সাহায্য পান, সেটা দেখতে কাউরেটর পর্যন্ত পরিবর্তন করে ফেলেছে দক্ষিণ আফ্রিকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেপটাউনের ফ্যাকাশে পিচ দেখে ভারতীয় দলের ব্যাটিং লাইন আপকে জব্দ করার ভরসা পাওয়া যাচ্ছে না। ফলে টেস্ট শুরুর আগেই ফেল কেপটাউনের পিচ কিউরেটর। তাই সেঞ্চুরিয়ানের কিউরেটরকে উড়িয়ে আনা হয়েছে কেপটাউনে। আসলে বিজয়-পূজারা-কোহলি-রাহানে সমৃদ্ধ ভারতের ব্যাটিং লাইনআপ এই মূহুর্তে বিশ্বের সেরা। তাই  এই লাইন আপ ভাঙতে চাই সিমিং পিচ। খরার জন্য জলের অভাবে সবুজ উইকেট বানানো যাচ্ছে না। জল না দিয়ে কিভাবে সিমিং উইকেট বানানো যায় তার আবদার শুরু করেন দুপ্লেসিসরা। আর সেই কারণেই সেঞ্চুরিয়ানের পিচ কিউরেটরকে আনা হয়েছে কেপটাউনে। আসলে দুপ্লেসিসরা জানেন বল নড়লেই একমাত্র নড়বড়ে দেখায় কোহলির সাধের ব্যাটিং লাইন আপকে।
 
এদিকে, খরা ও পিচ বিতর্কের মাঝেও রয়েছে কোহলিদের জন্য সুখবর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে হারলেও ভারত আইসিসির টেস্ট RANKING-এ এক নম্বরেই থাকবে। ভারতের রেটিং পয়েন্ট এখন ১২৪। আর দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ১১১। আইসিসি সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ আফ্রিকা ৩-০-তে সিরিজ জিতলেও দু'দলের পয়েন্ট দাঁড়াবে ১১৮-র আশেপাশে। কিন্তু তাতেও ভগ্নাংশের হিসাবে এগিয়ে থেকে শীর্ষে থাকবে ভারতই।


আরও পড়ুন- আইপিএলে ইতিহাস! রেকর্ড ১৭ কোটিতে বিরাটকে ধরে রাখল বেঙ্গালুরু