নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়াকে তাদেরই ঘরের মাঠে হারিয়ে ঘরে ফেরার পর ভারতীয় দলের ক্রিকেটারদের রাজকীয় সংবর্ধনা দেওয়া হয়েছে। এমনটাই তো হওয়ার কথা। এই সিরিজ জয় অবশ্যই ঐতিহাসিক। তিনি বিরাট কোহলির জুতোয় পা গলিয়েছিলেন। প্রথম টেস্টে হারের পরেও  অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জিতেছেন ক্যাপ্টেন রাহানে।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বর্ডার-গাভাসকর ট্রফি (Border-Gavaskar Trophy) জিতে দেশে ফেরার পর প্লট সাজিয়েই রেখেছিলেন পরিবারের লোকজন ও প্রতিবেশীরা। একটি বিশেষ কেকের অর্ডার দেওয়া হয়েছিল। Kangaroo Cake. ক্যাঙারু আকৃতির সেই কেক কাটলেন না রাহানে। কারণ তাতে বিপক্ষের অসম্মান হওয়ার সম্ভাবনা ছিল। রাহানে নম্রভাবে সেই কেক কাটতে অস্বীকার করেন।অস্ট্রেলিয়ার জাতীয় পশু ক্যাঙারু। এমনকী ওই দেশের Coat of Arms হিসাবে ক্যাঙারুর ছবি ব্যবহার করা হয়। আর তাই ক্যাঙারুর কেক কাটতে চাননি রাহানে।


আরও পড়ুন- কোয়ারেন্টিনে ফিটনেস ট্রেনিং শুরু Virat Kohli-র, দেখুন ভিডিয়ো


কেন সেদিন তিনি ক্যাঙারু কেক কাটেননি! হর্ষ ভোগলের সঙ্গে Facebook আড্ডায় সেকথা নিজেই জানালেন অজিঙ্ক রাহানে



তিনি বলেন, "ক্যাঙারু ওদের (অস্ট্রেলিয়া) জাতীয় প্রাণি। আর তাই আমি ওই কেক কাটিনি। প্রতিপক্ষের অসম্মান হবে এমন কাজ তিনি করতে চাননি। সিরিজ জেতার পরেও। আমরা ইতিহাস তৈরি করার পরেও। বিপক্ষের প্রতি সবসময় সম্মান জানানো উচিৎ। শুধু তাই নয় সেই দেশের প্রতিও সম্মান জানানো আমার দায়িত্বের মধ্যেই পড়ে। তাই আমি কেক কাটিনি।"  


আরও পড়ুন- Quarantine পর্ব শেষ, ভারতের মাটিতে ট্রেনিং শুরু England-এর দুই মহাতারকার