Quarantine পর্ব শেষ, ভারতের মাটিতে ট্রেনিং শুরু England-এর দুই মহাতারকার

মহাযুদ্ধের বাকি আর মাত্র পাঁচ দিন।

Updated By: Jan 30, 2021, 12:33 PM IST
Quarantine পর্ব শেষ, ভারতের মাটিতে ট্রেনিং শুরু England-এর দুই মহাতারকার

নিজস্ব প্রতিবেদন- মহাযুদ্ধের বাকি আর পাঁচ দিন। তার আগে হাঁকডাক শুরু হয়ে গিয়েছে। India vs England টেস্ট সিরিজ শুরুর আগে প্রাক্তন ক্রিকেটাররা নিজেদের ভবিষ্যদ্বাণী করছেন। কেউ বলেছেন, ঘরের মাঠে ভারতকে হারানো চাট্টিখানি কথা নয়। কেউ আবার এই ইংল্যান্ড দলের শক্তির বড়াই করছেন। তবে এসবের মাঝেই এবার প্রস্তুতি শুরু করে দিলেন ইংল্যান্ডের দুই অন্যতম সেরা তারকা। চার টেস্টের সিরিজ শুরু হচ্ছে ৫ ফেব্রুয়ারি থেকে। প্রথম ম্যাচের আগে ভারতের মাটিতে গা ঘামাতে নেমে পড়লেন জোফ্রা আর্চার (Jofra Archer) ও বেন স্টোকস (Ben Stokes)। 

England-এর বাকি ক্রিকেটাররা এখনও ট্রেনিং শুরু করেননি। কারণ তাঁরা এখন রয়েছেন Quarantine পর্বে। তবে বেন স্টোকস, জোফ্রা আর্চার, রোরি ওয়ার্নস ছদিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করেছেন। এই তিনজন শ্রীলঙ্কা সফরে ছিলেন না। তাই তাঁরা ২৪ জানুয়ারি ভারতে চলে আসেন। ইংল্যান্ডের বাকি ক্রিকেটাররা শ্রীলঙ্কা সফর শেষ করে চেন্নাইতে পৌঁছন ২৭ জানুয়ারি। ফলে তাদের কোয়ারেন্টাইন পর্ব এখনও শেষ হয়নি। রোরি ওয়ার্নস ছিলেন পিতৃত্বকালীন ছুটিতে। স্টোকস, আর্চারের ওয়ার্কলোড কমাতে চেয়েছিল ECB. তাই তাঁদের শ্রীলঙ্কা সফরে পাঠানো হয়নি। শ্রীলঙ্কাকে তাদেরই ঘরের মাঠে ২-০-তে সিরিজ হারিয়েছে ইংল্যান্ড

আরও পড়ুন-  ৮৭ বছরে এই প্রথম, ভারতীয় ক্রিকেটের সব থেকে জনপ্রিয় টুর্নামেন্ট বাতিল

প্রথম দুটি টেস্টের জন্য ঘোষিত ভারতীয় স্কোয়াড- রোহিত শর্মা,  শুভমান গিল, ময়ঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (ক্যাপ্টেন), অজিঙ্ক রাহানে, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, হার্দিক পান্ডিয়া, লোকেশ রাহুল, জসপ্রিত বুমরা, ইশান্ত শর্মা, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, আর অশ্বিন, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল। 

স্ট্যান্ড বাই- কে এস ভরত (উইকেটকিপার), অভিমন্যু ঈশ্বরণ, শাহবাজ নাদিম, রাহুল চাহার।