নিজস্ব প্রতিবেদন : মোহালিতেই রানে ফিরলেন শিখর ধাওয়ান। 'গব্বর'-এর সেঞ্চুরিতে মোহালিতে রানের শিখরে টিম ইন্ডিয়া। সঙ্গে দোসর রোহিত শর্মাও। শিখরের সেঞ্চুরি, রোহিতের হাফসেঞ্চুরি সঙ্গে ঋষভ পন্থ ও বিজয় শঙ্করের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে ভারত ৩৫৮/৯ রান তুলল। সিরিজে সমতা ফেরাতে মোহালিতে মাস্ট উইন গেমে ফিঞ্চদের সামনে টার্গেট ৩৫৯ রানের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


রবিবার চতুর্থ একদিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রত্যাশামতোই দলে একাধিক পরিবর্তন হল। বিশ্রামে এমএস ধোনি তাই প্রথম একাদশে ঋষভ পন্থ। আম্বাতি রায়াডুর জায়গায় কেএল রাহুল। মহম্মদ শামির বদলে ভুবনেশ্বর কুমার এবং রবীন্দ্র জাদেজার পরিবর্তে যুজবেন্দ্র চাহল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি সিরিজের চতুর্থ ম্যাচে এসে বড় রানের পার্টনারশিপ গড়লেন দুই ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান এবং রোহিত শর্মা। ১৯৩ রানের পার্টনারশিপ গড়লেন দুজনে। রোহিত ৯৫ রানে আউট হলেও শিখর ধাওয়ান করলেন ১৪৩ রান। ১১৫ বলে ১৮টি চার ও ৩টি ছক্কায় সাজানো শিখরের ইনিংস। একদিনের ক্রিকেটে কেরিয়ারের ১৬ তম সেঞ্চুরিটি এদিন করেন ধাওয়ান।



সুযোগ পেলেও বড় রান করতে পারলেন না কেএল রাহুল। ২৬ রানে আউট হলেন তিনি।  আগের দুটো ম্যাচে সেঞ্চুরি করলেও এদিন মাত্র ৭ রানে আউট হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ঝোড়ো শুরু করেও ৩৬(২৪)রানে সাজঘরে ফিরলেন ঋষভ। কেদার যাদব ১০ আর বিজয় শঙ্কর ২৬(১৫) রান করেন। শেষ পর্যন্ত ভারত ৯ উইকেট হারিয়ে ৩৫৮ রান তোলে।



অস্ট্রেলিয়ার হয়ে ৫টি উইকেট নেন প্যাট কামিন্স। ৩টি উইকেট নেন জেই রিচার্ডসন। আর একটি উইকেট নেন অ্যাডাম জাম্পা। মোহালিতে জিততে কঠিন চ্যালেঞ্জের সামনে ফিঞ্চ অ্যান্ড কোম্পানি। ৩৫৯ রানের টার্গেট ম্যাক্সওয়েলদের সামনে।   


 


আরও পড়ুন - IND vs AUS: একদিনের ক্রিকেটে ছক্কায় ধোনিকে টেক্কা দিলেন 'হিটম্যান'! সচিন-সৌরভ-বিরাটদের এলিট ক্লাবেও ঢুকে পড়লেন রোহিত