নিজস্ব প্রতিবেদন: শিখর ধাওয়ানের ৯৬, কেএল রাহুলের ৮০ আর বিরাট কোহলির ৭৮ রানের সৌজন্যে রাজকোটে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ৩৪০ রান তুলল টিম ইন্ডিয়া। অজিদের সামনে সিরিজ জয়ের জন্য টার্গেট এখন ৩৪১ রানের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মুম্বইয়ে প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনক হারের পর আজ রাজকোটে ভারতের সিরিজ বাঁচানোর লড়াই। সিরিজে টিকে থাকতে গেলে ভারতের মাস্ট উইন ম্যাচ। ডু অর ডাই ম্যাচেও টস হারলেন বিরাট কোহলি। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ টস জিতে ফের ভারতকে প্রথমে ব্যাটিং করতে পাঠান।



অস্ট্রেলিয়া অবশ্য তাদের প্রথম একাদশ অপরিবর্তিত রাখলেও ভারতীয় দলে দুটি পরিবর্তন হয়েছে। ঋষভ পন্থের পরিবর্তে দলে এসেছেন মনীশ পাণ্ডে। অন্যদিকে শর্দুল ঠাকুরের পরিবর্তে দলে নভদীপ সাইনি। রোহিত শর্মা ও শিকর ধাওয়ান দুই ওপেনার এদিন ভালোই শুরুটা করেন। ৪২ রানে আউট রোহিত শর্মা। চার জন্য সেঞ্চুরি মিস করলেন শিখর। ৯০ বলে ৯৬ রানে আউট হলেন তিনি। এদিন অধিনায়ক বিরাট কোহলি তিন নম্বরে নেমে ৭৮ রান করলেন। শ্রেয়স আইয়ার এবং মনীশ পাণ্ডে দুজনেই ব্যর্থ। পাঁচ নম্বরে নেমে রাহুল করলেন ৫২ বলে ৮০ রান। শেষ পর্যন্ত ৩৪০ রান তোলে টিম ইন্ডিয়া। অজি পেসাররা এদিন দাপট দেখাতে না পারলেও স্পিনার জাম্পা কিন্তু ভেলকি দেখালেন। জাম্পা একাই নিলেন ৩টি উইকেট।