নিজস্ব প্রতিবেদন: কিউই সফরে ব্যাডপ্যাচ চলছেই কিং কোহলির। টানা ২০টা ইনিংসে সেঞ্চুরি নেই কোহলির ব্যাটে। টেস্ট এবং একদিনের ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে থাকা কোহলির এমন ফর্ম, সঙ্গে টেস্টে হার। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম হারের মুখ দেখল টিম ইন্ডিয়া। কিউইদের কাছে প্রথম টেস্টে গো-হারা হারের পর এবার নিজের অফ-ফর্ম নিয়ে মুখ খুললেন ক্যাপ্টেন কোহলি। বিরাট সাফাই দিলেন কিং কোহলি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সাম্প্রতিক কালে বিদেশ সফরে কোহলির ব্যাট থেকে বড় রান এসেছে। ব্যতিক্রম এখন পর্যন্ত এই নিউ জিল্যান্ড সফর। ৯ টি ইনিংসে একটা হাফ-সেঞ্চুরি ছাড়া আর বড় রান নেই তাঁর ব্যাটে। চারটে টি-টোয়েন্টি, ৩টি ওয়ান ডে আর একটা টেস্টে তাঁর রান পর্যায়ক্রমে ৪৫,১১,৩৮,১১, ৫১,১৫,৯,২,১৯। ওয়েলিংটন টেস্টে প্রথম ইনিংসে ২ আর দ্বিতীয় ইনিংসে ১৯ রান করেন বিরাট কোহলি। চার দিনেই লজ্জার হার ভারতের।


ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন বিরাট কোহলি। সেখানেই ভারত অধিনায়ককে একটা প্রশ্ন করা হয়েছিল, নিজের ব্যাটিম পারফরম্যান্স নিয়ে আপনার অ্যাসেসমেন্ট কি? উত্তরে ভারত অধিনায়ক বলেন, " আমি একদন ঠিক আছি। আমি খুব ভালো ব্যাটিং করছি। আমি মনে করি, অনেক সময় যে স্কোর আপনারা দেখতে পান সেটা কখনই আপনি কেমন ব্যাটিং করছেন সেটা প্রতিফলিত করে না।  আর সেটাই তখন হয় আসলে যেটা আপনি করতে চান সেটা যদি এক্সিকিউট না হয়।" সঙ্গে তিনি আরও বলেন, "দেখুন যখন আপনি বেশি সময় ধরে ক্রিকেট খেলেই চলেছেন, তখন খুব স্বাভাবিক যে ৩-৪ টে ইনিংস আপনার পক্ষে নাও যেতে পারে। আর আপনি যদি এটাকে নিয়েই বেশি সতর্ক হয়ে পড়েন, তাহলে সেটাই আরও সমস্যার কারণ হয়ে দাঁড়াবে।"


৪০ রান করলেন এবং টেস্ট জিতলেন সেটা তাঁর কাছে অনেক বড়। ক্রাইস্টচার্চে টেস্ট জেতার লক্ষ্যে কোহলি বলেন, " আসলে আমি পরের টেস্ট জিততে নিজের অবদান রাখতে চাই। আমি কী করলাম সেটা বড় কথা নয়।  এটা আমার পারফরম্যান্স নয়, কিংবা এই ট্যুরে আমি কত রান করলাম সেটা বড় নয়। দলের পারফরম্যান্সই শেষ কথা। দলের জয়ই শেষ কথা ,সেখানে আমার ৪০ রানও ভাল। সেখানে আমার ১০০ রান অপ্রাসঙ্গিক। আমি এই মানসিকতায় বিশ্বাসী।"


আরও পড়ুন - ওয়েলিংটনে বিরাট হার কোহলিদের, শততম টেস্ট জয় কিউইদের