জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'মাদার অফ অল ব্যাটল' দিয়েই এশিয়া কাপের (Asia Cup 2023) অভিযান শুরু করছে টিম ইন্ডিয়া (Team India)। আগামী ২ সেপ্টেম্বর ভারত-পাকিস্তান (IND vs PAK) মুখোমুখি শ্রীলঙ্কার পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে (Pallekele International Cricket Stadium)। তবে এই ম্য়াচ না হওয়ার সম্ভাবনাই বেশি। একাধিক আবহাওয়া সংক্রান্ত ওয়েবসাইটের পূর্বাভাস যে, শনিবার ক্যান্ডিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা ৬০ থেকে ৯০ শতাংশ। বিকেল তিনটে থেকে শুরু হবে বৃষ্টি। যা লাগাতার চলবে। এশিয়া কাপের সবচেয়ে হেভিওয়েট ম্যাচই কার্যত ভেস্তে যেতে চলেছে বৃষ্টিতে। ভারত-পাক ম্যাচ কার্যত অসম্ভব বলেই মনে করা হচ্ছে। এশিয়া কাপ শুরু হয়ে গিয়েছে। গত বুধবার কাপযুদ্ধের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান-নেপাল (Pakistan vs Nepal)। মুলতানে আয়োজক দেশ পাকিস্তান ২৩৮ রানে দুরমুশ করেছে দুর্বল নেপালকে। বৃহস্পতিবার অর্থাৎ আজ পাল্লেকেলেতেই খেলছে গতবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ও বাংলাদেশ (Sri Lanka vs Bangladesh)। আর এই পাল্লেকেলেই মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: WATCH | Team India: এশিয়া কাপ খেলতে দ্বীপরাষ্ট্রে চলে এল টিম ইন্ডিয়া, রোহিতদের ভিডিয়ো ঘুরছে সোশ্যালে


এশিয়া কাপের আগে রোহিত শর্মা অ্য়ান্ড কোং বেঙ্গালুরুর আলুরে সেরেছেন প্রস্তুতি শিবির। গত ২৩ অগস্ট থেকে শুরু হয়েছিল জাতীয় শিবির। জড়ো হয়েছিলেন রাহুল দ্রাবিড়ের শিষ্য়রা! সাত দিনের ক্যাম্প শেষ করে রোহিতরা উড়ে এসেছেন কলম্বোয়। দ্বীপরাষ্ট্রে বিরাট-রোহিতদের পা রাখার ভিডিয়োও ভাইরাল হয়ে গিয়েছে। ভারতের এশিয়া কাপের দল হয়েছে রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিশান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি , মহম্মদ সিরাজ , কুলদীপ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণাকে নিয়ে। স্ট্যান্ড-বাইতে রয়েছেন সঞ্জু স্যামসন। তবে শ্রীলঙ্কায় আসেননি কেএল রাহুল। শ্রেয়স আইয়ারের মতো রাহুলও দীর্ঘদিনের চোট সারিয়ে ফিরেছেন টিমে। তবে রাহুলকে পাওয়া যাচ্ছে না এশিয়া কাপের প্রথম দুই ম্য়াচে। পাকিস্তান ও নেপালের বিরুদ্ধে খেলা সম্ভব হচ্ছে না তাঁর।


দেশ ছাড়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন দ্রাবিড়। রাহুলের চোটের প্রসঙ্গে তিনি বলেন, 'কেএলের ভালো একটা সপ্তাহ কেটেছে আমাদের সঙ্গে। ও ভালোই খেলছে। উন্নতিও করেছে। কিন্তু আমরা ক্যান্ডি ট্রিপের প্রথম ভাগে ওকে পাচ্ছি না। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই ওকে আরও কয়েকদিন দেখা হবে। আমরা ৪ সেপ্টেম্বর আবার জড়ো হব। তবে রাহুলকে প্রথম দুই ম্যাচে পাচ্ছি না। শ্রেয়স একদম ফিট আছে। সব ক'টি বক্সেই ও টিক করেছে অনুশীলনের সময়। ওকে আমরা এশিয়া কাপে সময় দেব।' এশিয়া কাপে স্ট্যান্ড বাই হিসেবে রয়েছেন সঞ্জু স্য়ামসন। রাহুল না খেললে তাঁর জায়গায় স্যামসনকে ভাবতে পারেন দ্রাবিড় অ্যান্ড কোং। রাহলু অনুশীলনে ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিংও করেছিলেন।


আরও পড়ুন: Babar Azam | Asia Cup 2023: শুরুতেই বিধ্বংসী ১৫১! আগুনে ফর্মে বিশ্বের এক নম্বর, বিরাটকে ছাপিয়ে লিখলেন বাবরনামা



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)