নিজস্ব প্রতিবেদন: ওয়ান্ডারার্সের সবুজ পিচে দাঁড়াতেই পারল না টিম ইন্ডিয়া। লড়াই করলেন শুধুমাত্র বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারা। দুজনেই অর্ধ শতরান করলেন। তবে বাকিরা ডাহা ফেল। তৃতীয় টেস্টের প্রথম দিনেই ১৮৭ রানে অলআউট 'বিশ্বসেরা' ব্যাটিং লাইনআপ।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জোহানেসবার্গের ওয়ান্ডারার্স বিশ্বের অন্যতম গতিশীল পিচ। দক্ষিণ আফ্রিকানদের দাবি, অস্ট্রেলিয়ার পার্থের চেয়েও বেশি গতিশীল জোহানেসবার্গের এই মাঠ। সেখানেই এদিন টসে জিতে ব্যাটিং করার সাহসী সিদ্ধান্ত নেন অধিনায়ক বিরাট কোহলি। দলে দুটি পরিবর্তন করেছেন তিনি। রোহিত শর্মার জায়গায় খেলছেন অজিঙ্ক রাহানে। রবিচন্দ্রন অশ্বিনকে বসিয়ে ফেরানো হয়েছে ভুবনেশ্বর কুমারকে। 




এদিন শুরুতেই দুই ওপেনারকে খুঁইয়ে চাপে পড়ে যায় ভারত। এরপর দলতে টানতে থাকেন চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলি। টেস্টে নিজের ১৬ তম সেঞ্চুরি করেন ভারত অধিনায়ক। এরপরই লুঙ্গি এনগিডির বলে ফিরে যান তিনি। ব্যর্থ হয়েছেন রাহানেও। অর্ধ শতরান করে আউট হন চেতেশ্বর পূজারাও। ১৪০ রানে ৪ উইকেট থেকে ১৮৭ রানেই গুটিয়ে যায় বিরাটবাহিনী। বিরাট-পূজারা ছাড়া ভুবনেশ্বর কুমারের অবদান ৩০। বাকিরা কেউই দু'অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।