নিজস্ব প্রতিবেদন: জোহানেসবার্গে ভারতের প্রথম ইনিংস মাত্র ২০২ রানে গুটিয়ে গিয়েছিল। কার্যত স্কোরবোর্ড বড় রান তুলতে না পারায় ভারত রীতিমতো চাপেই ছিল। কিন্তু দ্বিতীয় দিনে অর্থাৎ মঙ্গলবার ভারতের হয়ে খেলা ঘুরিয়ে দিলেন শার্দূল ঠাকুর (Shardul Thakur)। একটা বা দু'টো নয় একাই তুলে নিলেন সাত-সাতটি উইকেট। দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস থামল মাত্র ২২৯ রানে। যার অর্থ মাত্র ২৭ রানে লিড নিতে পারল ডিন এলগার অ্যান্ড কোং। শার্দূল তাঁর টেস্ট কেরিয়ারে এই প্রথমবার সাত উইকেট নেওয়ার স্বাদ পেলেন। পাশাপাশি প্রথম ভারতীয় হিসাবে জো'বার্গে লাল বলের ক্রিকেটে সাত উইকেট নেওয়ার নজির গড়লেন 'লর্ড শার্দূল'!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Virat Kohli-র পরিসংখ্যানও একই, কেন প্রশ্ন উঠছে না?: Ashish Nehra



গতকাল শার্দূল প্রোটিয়া ওপেনার ও ক্যাপ্টেন ডিন এলগারের (২৮) উইকেট তুলে নিয়েছেলিনে। এদিন তুলে নিলেন এদিন ক্রিজে জমে যাওয়া কিগান পিটারসেন (৬২) ও রাসি ফান ডার ডাসেন, (১) তেম্বা বাভুমা (৫১), কাইল ভেরিন (২১), মার্কো জানসেন (২১) ও লুঙ্গি নিদিকে (০)। ৬১ রানে ৭ উইকেট নিলেন শার্দূল। তিনি ছাড়া জোড়া উইকেট মহম্মদ শামির। একটি উইকেট পেলেন জসপ্রীত বুমরা। ওয়ান্ডারার্সে এই টেস্টের অধিনায়ক কেএল রাহুল (৫০) ও রবিচন্দ্রন অশ্বিন (৪৬) ভাগ্য়িস ব্যাট হাতে রুখে দাঁড়িয়েছিলেন। সেটা না হলে ভারতের স্কোরবোর্ডে আরও লজ্জা যোগ হত। এবার দেখার শার্দূলের সৌজন্যে ভারত কীভাবে টেস্টে ঘুরে দাঁড়ায়! শার্দূলের জন্যই ভারত কিন্তু টেস্টে চালকের আসনে চলে আসার জায়গা পেয়ে গেল। এখন কাজটা ভারতীয় ব্যাটারদের ওপর।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)