নিজস্ব প্রতিবেদন: যশপ্রীত বুমরাহের হাত ধরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে চালকের আসনে ভারত। হ্যাটট্রিক-সহ ৬ উইকেট নিয়ে সাবাইনা পার্কের টেস্ট জমিয়ে দিলেন বুমরাহ। ওয়েস্ট ইন্ডিজ এখন ৩২৯ রানে পিছিয়ে। দ্বিতীয় দিনের শেষে ৭ উইকেটে ৮৭ রান করে এখন ধুঁকছে ওয়েস্ট ইন্ডিজ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ভারতীয় সেনায় যোগ দিলেন কাশ্মীরের ৫৭৫ জন যুবক, শপথে 'ভারত মাতা'র জয়ধ্বনি


ভারতের ৪১৬ রানের জবার দিতে গিয়ে মাত্র ১৩ ওভারেই ৫ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। সবকটি উইকেট তুলে নেন যশপ্রীত বুমরাহ। এর ফলে পরপর ২ টেস্টে ৫টি উইকেট পেলেন তিনি। ভারতীয় হিসেবে তিনি একটি রেকর্ডও করে ফেললেন তিনি। তিনিই তৃতীয় ভারতীয় যিনি টেস্টে হ্যাটট্রিক করলেন। এর আগে এই রেকর্ড ছিল ইরফান পাঠান ও হরভজন সিংয়ের। ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের নবম ওভারে বুমরাহ তুলে নেন ব্রাভো, ব্রুকস ও চেসের উইকেট।




আরও পড়ুন-রাজনৈতিক লাভ তোলার চেষ্টা করছিল, মুখোশ খুলে দিয়েছে এনআরসি বিপর্যয়: মমতা


এর আগে ভারত প্রথম দিনে ৫ উইকেট হারিয়ে করে ২৫৪ রান। দ্বিতীয় দিনে জ্যাসন হোল্ডার প্রথম আঘাত হানের ভারতীয় শিবিবরে। ২৭ রানে ফিরিয়ে দেন ঋষভ পন্থকে। এরপর রবীন্দ্র জাদেজা যোগ দেন হনুমা বিহারীর সঙ্গে। এই জুটি মাত্র ৩৮ রান যোগ করার পর ১৬ রানের মাথায় ফিরে যান জাদেজা। এরপর ইশন্ত শর্মাকে সঙ্গে নিয়ে দলকে টানাতে থাকেন বিহারী। জীবনের প্রথম সেঞ্চুরিও(১১৭) তুলে নেন সাবাইনা পার্কে। ইশন্ত করে ৫৭ রান। শেষপর্যন্ত ভারত থামে ৪১৬ রানে। তবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।