নিজস্ব প্রতিবেদন: যশপ্রীত বুমরাহ ও অজিঙ্ক রাহানের দাপটে প্রথম টেস্টেই ওয়েস্ট ইন্ডিজকে ধরাশায়ী করল ভারত। অ্যান্টিগা টেস্টে ৩১৮ রানে জয়ী হল কোহলি বাহিনী। বুমরাহের ৫ উইকেট ও রাহানের সেঞ্চুরিই শেষ করে দেয় ওয়েস্ট ইন্ডিজকে। সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মোদীকে সর্বোচ্চ সম্মান দেওয়ায় আমিরশাহিকে গালমন্দ হতাশ পাকিস্তানিদের      


মাত্র ৪১৯ রানের টার্গেট তাড়া করতে নেমে বুমরাহকে ঠেকাতে নাজেহাল হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ দিনে মাত্র ২৬.৫ ওভার খেলে ১০০ রানেই শেষ হয়ে যায় তারা। আট ওভারে মাত্র ৭ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন বুমরাহ। ইশান্ত শর্মা তুলে নেন ৩ উইকেট ও মহম্মদ শামি ঝুলিতে পোরেন ২ উইকেট।


ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের মধ্যে কেমার রোচ(৩৮), মিগুয়েল কামিন্স(১৯) ও রোস্টন চেস(১২) কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও বাকীরা দাঁডাতেই পারেননি ভারতের বোলিংয়ের কাছে। বুমরাহের আগুনে বোলিংয়ের কাছে খড়কুটোর মতো উড়ে যান বার্থওয়েট(১), জন ক্যাম্পবেল(৭), ড্যারেন ব্রাভো(২), শাহি হোপ(২) ও জ্যাসন হোল্ডার।



আরও পড়ুন-বিশ্ব ব্যাডমিন্টনে সিন্ধুগর্জন! ওকুহারাকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন পিভি সিন্ধু


এদিকে, এই জয়ের ফলে ক্যাপ্টেন হিসেবে ধোনিকে ছুঁয়ে ফেললেন বিরাট কোহলি। দুজনেই ক্যাপ্টেন হিসেবে জিতেছেন ২৭ টেস্ট। পাশাপাশি ক্যাপ্টেন হিসেবে বিদেশের মাটিতে টেস্ট জয়ের নিরীখে সৌরভ গাঙ্গুলিকেও পেরিয়ে গেলেন কোহলি।