ভারত-১৩৮/৬, জিম্বাবোয়ে-১৩৫/৬
ম্যাচের সেরা-কেদার যাদব, সিরিজ সেরা-বারিন্দর স্রন


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওয়েব ডেস্ক: কেঁদে কুঁকিয়ে টি২০ সিরিজ জিতলেন ধোনিরা ওয়ানডে সিরিজ যেভাবে গায়ে হাওয়া লাগিয়ে জিতেছিলেন ধোনিরা, সেটা টি২০-তে হল না। বুধবার হারারেতে টি২০ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে ভারত জিতল ৩ রানে। সিরিজের প্রথম ম্যাচ হেরেও পরপর দুটো টি২০ জিতে সিরিজ জিতলেন ধোনিরা।


শেষ ওভারে সিরিজ জিততে হলে জিম্বাবোয়েকে করতে হত ২১ রান। মারুমা,চিগুম্বারারা কাজটা প্রায় করেই ফেলেছিলেন। বারিন্দার স্রনের শেষ ওভারে জিম্বাবোয়ে করে ১৮ রান। শেষ বলে জিততে হলে জিম্বাবোয়েকে করতে হত ৩ রান, অফসাইডের বাইরে লো ফুল টস বলটা সুবি্ধা করতে না পেরে আউট হয়ে যান চিগুম্বারা। কোনওরকমে মান বাঁচে আইপিএলের দেশের। তা না হলে এই সিরিজ হেরে ফিরলে অনেক কথা হত। হবে নাই বা কেন, দেড় মাস ধরে ক্রিকেটের যে ফর্ম্যাটের উত্সব হয়, কোটি কোটি টাকা ওড়ে, সে দেশকে কি না হারতে হত এমন দেশের কাছে যেখানে ভাল ক্রিকেট খেললেই দেশ ছাড়তে হয়। শেষ অবধি অবশ্য জিম্বাবোয়ের ক্রিকেটারদের অনভিজ্ঞতা ধোনির দলকে সুবিধা করে দিল।


প্রথমে ব্যাট করে ৭৬ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় ভারত। সেখান থেকে দলকে বাঁচান কেদার যাদব (৫৮)। ধোনি (৯) ফের ব্যর্থ। শেষের দিকে অবশ্য অক্ষর প্যাটেলের ২০ রানের ছোট্ট ইনিংসটা দারুণ কাজে দিল। রান তাড়া করতে নেমে জিম্বাবোয়েও দারুণ একটা সুবিধা করতে উঠতে পারেনি। তবে টি২০ ক্রিকেটে ১২৮ রানটা এতটাই ছোট যে বিপদ থেকেই যায়। সেটাই হয়ে গিয়েছিল শেষ ওভারে। তবে ভাগ্য ভাল বিপদ ঘটেনি।


জিম্বাবোয়ে সফরের শেষটা ভাল হল। আর কে না জানে সব ভাল যার শেষ ভাল তার। ৬টা (তিনটে ওয়ানডে, তিনটে টি২০) ম্যাচ খেলে পাঁচটেতে জিতলেন ধোনিরা। তবে প্রাপ্তি বিশেষ হল না।