জি ২৪ ঘণ্টা ডিজিটাস ব্যুরো: এখনও ১ ম্য়াচ বাকি। দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে দুরমুশ করে সিরিজ পকেটে পুড়়ে ফেলল ভারত। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ৮৬ রানে জিতলেন সূর্যকুমাররা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  East Bengal | CFL 2024: কলকাতা লিগ থেকে নাম প্রত্যাহার ডায়মন্ডের! চ্যাম্পিয়ন হতে চলেছে ইস্টবেঙ্গল...


এদিন টসে জেতেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কিন্তু ব্যাটিং নয়, প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। শুরুটা যে খুব খারাপ হয়েছিল, এমনটা কিন্তু নয়। পাওয়া প্লে-র মধ্যেই  ৪১ রানে ৩ উইকেট পড়ে যায় ভারতের। কিন্তু তাতেও সমস্যা হয়নি। কারণ,  এই দলে রিঙ্কু সিংহ, হার্দিক পাণ্ডিয়ারা।  ম্যাচের যে কোনও পরিস্থিতিই হোক না কেন, খেলার ধরন তাঁরা বদলান না। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে সেটাই দেখা গেল।


টি-টোয়েন্টিতে সব গুরুত্বপূর্ণ হল পাওয়ার প্লে ও ডেথ ওভার। সেই ১০ ওভারে ১০১ রান তোলে ভারত। উইকেট পড়ে আটটি। আর মাঝের ১০ ওভারে ১২০ রান। উইকেট? মাত্র ১টি। শেষপর্যন্ত ভারতের ইনিংস শেষ হয় ২২১ রানে। 


জবাবে বাংলাদেশের শুরুটা খারাপ হয়নি। প্রথম ওভারে আর্শদীপ সিংহের বলে ১৪ রান করেন পারভেজ হোসেন ইমন। তখনও অবশ্য় মনে হচ্ছিল, ভারতের পক্ষে ম্য়াচ এতটাই সহজ হবে না। নিজের দ্বিতীয় ওভারে ইমনকে বোল্ড করেন আর্শদীপ সিং-ই। এরপর পাওয়া প্লে-তে স্পিনাররা বল করতে আসতেই ম্যাচে ঘুরে যায়। প্রথম ওভারে ১১ রানের মাথায় শান্তকে আউট করেন ওয়াশিংটন সুন্দর। পাওয়ার প্লে-র মধ্যে আরও একটি উইকেট হারায় বাংলাদেশ। লিটনকে ১৪ রানে আউট করেন বরুণ চক্রবর্তী। তৌহিদ হৃদয়ের উইকেট নেন অভিষেক শর্মা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। ৮৬ রানে ম্যাচ জিতে সিরিজ় জেতে ভারত।


আরও পড়ুন: Joe Root: আবার সেঞ্চুরি! কী শুরু করেছেন রুট, একেবারে চড়ে বসলেন সানি-লারা-মাহেলার মাথায়



​(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)