ওয়েব ডেস্ক : ইংল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ জিতলেও একদিনের সিরিজে হেরেছে টিম ইন্ডিয়া। এবার সামনে পাঁচ টেস্টের সিরিজে ইংল্যান্ডের মাটিতে বিরাটদের অগ্নিপরীক্ষা। টেস্ট র‍্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে থাকা ইংল্যান্ড শেষ তিনটি টেস্ট সিরিজের মাত্র একটি ম্যাচ জিতেছে। আর হেরেছে তিনটি সিরিজই। ইংল্যান্ডের মাটিতে আসন্ন টেস্ট সিরিজ জিততে হলে ভারতীয় ব্যাটসম্যানদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে বলেই মনে করন, প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন সৌরভ!


এপ্রসঙ্গে সৌরভ বলেন, "ব্যাটসম্যানরাই ভাগ্য নির্ধারণ করবে এই পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে। আর টেস্ট র‍্যাঙ্কিংয়ে উপরে থাকা ভারতের সিরিজ জয়েরও সুবর্ণ সুযোগ রয়েছে। প্রথম ইনিংসে ৪০০ রান করতে পারলেই হবে। যে দল ৪০০ রান তুলতে পারবে, ম্যাচের রাশ তাদের হাতে চলে যাবে।" তিনি আরও বলেন, "ভারতের এই দলটি বেশ ভাল। তারা নিজেদের সেরা ব্যাটিং করতে পারলে টেস্ট সিরিজে দারুণ কিছু হবে। তারা টেস্ট সিরিজ জেতার ক্ষমতা রাখে। এবং তাদের সামনে ভালো সুযোগ রয়েছে।"


আরও পড়ুন - 'ক্রিকেটের দেশ' তকমা ঘুঁচিয়ে ফুটবলের প্রেমে ভারত, বলছে সমীক্ষা


সাম্প্রতিককালে টেস্টে ইংল্যান্ডের পারফরম্যান্স একেবারেই ভাল নয়। তাই পয়লা অগস্ট থেকে ভারতের বিরুদ্ধে শুরু হতে চলা পাঁচ টেস্টের সিরিজে নিশ্চয়ই নিজেদের সাম্প্রতিক পারফরম্যান্সের উন্নতি ঘটাতে চাইবে জো রুটরা। এদিকে ২০১৪ সালে ভারতীয় দল শেষবার ইংল্যান্ড সফর করেছিল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে। সেবার প্রথম টেস্ট ড্র করার পর, দ্বিতীয় টেস্টে জিতেও পাঁচ ম্যাচের সিরিজ ৩-১ ব্যবধানে হেরেছিল। এবার আইসিসি র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে থাকা ভারতের সুযোগ রয়েছে টেস্ট সিরিজ জেতার। এমনটাই মনে করছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও।